মাস্ক না পরে ঘুরে বেড়াচ্ছেন! ৫-১৫ দিন ডিউটি দিতে হবে কোভিড কেয়ার সেন্টারে

ওই কাজ দেওয়া হবে সাজাপ্রাপ্তের শিক্ষাগত যোগ্যতা, বয়স, লিঙ্গ ও নিয়মভঙ্গের গুরুত্ব অনুসারে।

Updated By: Dec 2, 2020, 06:52 PM IST
মাস্ক না পরে ঘুরে বেড়াচ্ছেন! ৫-১৫ দিন ডিউটি দিতে হবে কোভিড কেয়ার সেন্টারে
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: অসাবধানতা বা সরকারি বিধিনিষেধকে পাত্তা না দিয়ে বিনা মাস্কে বেরলেই বড়সড় বিপদে পড়ে যেতে পারেন। এনিয়ে গুজরাট হাইকোর্টের নির্দেশ শুনলে আপনার মাথা ঘুরে যাবে।

বুধবার গুজরাট হাইকোর্ট রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছে, ঘোষণা করে দিন যারা বিনা মাস্কে বাইরে বের হবে তাদের কোভিড কেয়ার সেন্টারে কাজ করতে হবে।

আরও পড়ুন- শুভেন্দু এলে বিজেপির লাভ, ওঁর সঙ্গে ভোটব্যাঙ্কও আসবে: মুকুল

আদালতের নির্দেশ, করোনা সংক্রমণ ঠেকাতে মাস্ক পরে বাইরে বের হওয়ার যে সরকারি নির্দেশিকা রয়েছে তা অমান্য করলে কড়া শাস্তি। অভিযুক্ত ব্যক্তিকে ৫-১৫ দিন কোনও কোভিড কেয়ার সেন্টারে দৈনিক ৪-৫ ঘণ্টা ডিউটি করতে হবে।

কী কাজ করতে হবে কোভিড কেয়ার সেন্টারে!

আদালতের তরফে বলা হয়েছে, কোভিড কেয়ার সেন্টারে সাজাপ্রাপ্ত ব্যক্তিদের সাফাই, রান্নাবান্না, চিকিত্সা ছাড়া যে কোনও কাজে সাহায্য করা, খাতাপত্র সারার কাজ করতে হবে। ওই কাজ দেওয়া হবে সাজাপ্রাপ্তের শিক্ষাগত যোগ্যতা, বয়স, লিঙ্গ ও নিয়মভঙ্গের গুরুত্ব অনুসারে।

আরও পড়ুন-ছাড়পত্র পেল ফাইজার, দীর্ঘ অপেক্ষার পর শুরু হতে চলেছে গণটিকাকরণ

করোনা সংক্রান্ত একটি জনস্বার্থ মামলা উঠেছিল গুজরাট হাইকোর্টের প্রধান বিচারপতি বিক্রম নাথ ও বিচারপতি জে বি পাদ্রিওয়ালার বেঞ্চে। বুধবার সেই বেঞ্চ রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছে করোনা বিধিনিষেধ ভাঙলেই কোভিড কেয়ার সেন্টারে ডিউটি করতে হবে। পাশাপাশি জরিমানাও দিতে হবে।

.