মহাজোটে ভাঙন! বিহারে হাত ধরলেও ঝাড়খণ্ডে একাই লড়ার সিদ্ধান্ত তেজস্বীর

তাদের এই সিদ্ধান্তে না পসন্দ আরজেডি নেতা তেজস্বী। ২টি আসনে লড়ার দাবি জানান তিনি। রফাসূত্র না মেটায় তেজস্বী ঘোষণা করেন, তারা সবকটি আসনেই প্রার্থী দেবে

Updated By: Mar 24, 2019, 06:57 PM IST
মহাজোটে ভাঙন! বিহারে হাত ধরলেও ঝাড়খণ্ডে একাই লড়ার সিদ্ধান্ত তেজস্বীর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিহারে মহাজোট হলেও প্রতিবেশী রাজ্য ঝাড়খণ্ডে সেই অঙ্ক খাটল না। কংগ্রেস-সহ ঝাড়খণ্ডের অন্যান্য দলের সঙ্গে সমঝোতার পথে হাঁটছে না আরজেডি। দলের নেতা তেজস্বী যাদব জানিয়েছেন, তারা ঝাড়খণ্ডের ১৪টি আসনেই প্রার্থী দেবে।

শনিবার সাংবাদিক বৈঠক করে আসন সমঝোতা স্পষ্ট করে কংগ্রেস, ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম) এবং বাবুলাল মারাণ্ডির ঝাড়খণ্ড বিকাশ মোর্চা (জেভিএম)। ওই বৈঠকে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার সুপ্রিমো শিবু সোরেন জানান, ৭টি আসনে লড়বে কংগ্রেস। জেএমএম ৪টি, জেভিএম ২টি এবং আরজেডি একটিতে লড়বে।

তাদের এই সিদ্ধান্তে না পসন্দ আরজেডি নেতা তেজস্বী। ২টি আসনে লড়ার দাবি জানান তিনি। রফাসূত্র না মেটায় তেজস্বী ঘোষণা করেন, তারা সবকটি আসনেই প্রার্থী দেবে। অন্য দিকে সিপিআই, সিপিআই-এমএল এবং সিপিএম জোটও ১৪ আসনে প্রার্থী দিচ্ছে। বিহারে কংগ্রেস-আরজেডি জোটে জায়গা হয়নি সিপিআই ও সিপিএমের। বাধ্য হয়ে বিহারে একা লড়ার সিদ্ধান্ত নিয়েছে। বেগুসরাই লোকসভা কেন্দ্র থেকে জেএনইউ-র প্রাক্তন ছাত্র নেতা কানহাইয়া কুমারকে দাঁড় করানো হচ্ছে।

আরও পড়ুন- একমাত্র পাকিস্তানের মাটি থেকে দাঁড়ালেই জিতবেন কংগ্রেস নেতারা, কটাক্ষ রাম মাধবের

উল্লেখ্য, ঝাড়খণ্ডে ১৩টি আসনে লড়ছে বিজেপি। বাকি একটিতে লড়বে এনডিএ শরিক অল ঝাড়খণ্ড স্টুডেন্টস ইউনিয়ন (এজেএসইউ পার্টি)। ইতি মধ্যে ১০ আসনে প্রার্থীতালিকা প্রকাশ করেছে বিজেপি।

.