গোপনীয়তা মৌলিক অধিকার হলেও যুক্তিগ্রাহ্য বিধিনিষেধ রয়েছে, রায়কে স্বাগত জানিয়ে মত কেন্দ্রের

Updated By: Aug 24, 2017, 08:03 PM IST
গোপনীয়তা মৌলিক অধিকার হলেও যুক্তিগ্রাহ্য বিধিনিষেধ রয়েছে, রায়কে স্বাগত জানিয়ে মত কেন্দ্রের

ওয়েব ডেস্ক: গোপনীয়তা সংবিধান স্বীকৃত মৌলিক অধিকারের অঙ্গ, সুপ্রিম কোর্টের দেওয়া আজকের এই রায়কে কেন্দ্রীয় সরকারের তরফে স্বাগত জানালেন আইন ও বিচারমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। নয়াদিল্লিতে সাংবাদিক সম্মেলনে আজ রবিশঙ্কর প্রসাদ জানান, "গোপনীয়তার অধিকার মৌলিক অধিকারই হওয়া উচিত, এমনটাই মনে করে সরকার এবং আমরা এই রায়কে স্বাগত জানাচ্ছি"।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সহ নয় বিচারপতির সাংবিধানিক বেঞ্চ এই রায় দেওয়ার আগে আজ সকালে কেন্দ্রীয় অর্থ ও প্রতিরক্ষামন্ত্রী তথা বিশিষ্ট আইনজীবী অরুণ জেটলির করা মন্তব্যের কথাও আজ উল্লেখ করেছেন কেন্দ্রীয় আইনমন্ত্রী। জেটলি বলেছিলেন, নিশ্চিতভাবেই গোপনীয়তার অধিকার মৌলিক অধিকার এবং সেখানে যুক্তিগ্রাহ্য বিধিনিষেধ রয়েছে।

রবিশঙ্কর প্রসাদ বলেন, কংগ্রেস ও বামেরা একযোগে সকাল থেকে বিজেপি তথা এনডিএ সরকারকে আক্রমণ করতে শুরু করেছে। তাই কংগ্রেসের কাছে তাঁর প্রশ্ন, ইউপিএ আমলে ব্যক্তি স্বাধীনতা কতটা রক্ষিত হয়েছে? সেই সূত্র ধরেই রবিশঙ্কর জানিয়ে দিয়েছেন, দেশের জনসাধারণের ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখতে বিশেষ আইন এনেছে এনডিএ সরকার। সুপ্রিম কোর্টকে সেকথা জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল

.