Republic Day 2022: প্রজাতন্ত্র দিবসের প্রস্তুতি তুঙ্গে, রাজধানীতে নিশ্চিদ্র নিরাপত্তা, বন্ধ সব সীমান্ত

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে রাজধানীর সীমানায় নিরাপত্তা জোরদার করে দেওয়া হয়েছে। 

Updated By: Jan 26, 2022, 09:43 AM IST
Republic Day 2022: প্রজাতন্ত্র দিবসের প্রস্তুতি তুঙ্গে, রাজধানীতে নিশ্চিদ্র নিরাপত্তা, বন্ধ সব সীমান্ত
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন:  ৭৩তম প্রজাতন্ত্র দিবস উদযাপনের জন্য দিল্লিকে কঠোর নিরাপত্তার আওতায় আনা হয়েছে। কারণগোয়েন্দা সংস্থার সতর্কবার্তা অনুসারে, দিল্লি পুলিস সন্ত্রাসের মধ্যে যে কোনও অপ্রীতিকর ঘটনাকে প্রতিহত করার জন্য প্রতিবেশী রাজ্যগুলির সঙ্গে সমন্বয় করে রাজধানীর সীমানায় টহল জোরদার করেছে এবং সীমানা বন্ধ করে দিয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের নিরাপত্তার দায়িত্বে ২৭,০০০ এরও বেশি পুলিসকর্মী মোতায়েন করা হয়েছে এবং সন্ত্রাসবিরোধী ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা পুলিস সদস্যদের মধ্যে রয়েছে জেলা প্রশাসক, সহকারী কমিশনার, পরিদর্শক এবং উপ-পরিদর্শক। সশস্ত্র পুলিস বাহিনীর কর্মী এবং কেন্দ্রীয় সশস্ত্র পুলিস বাহিনীর (সিএপিএফ) কমান্ডো, অফিসার এবং জওয়ান।

আরও পড়ুন, Republic Day 2022: প্রজাতন্ত্র দিবসে দিল্লির রাজপথে সেনাশক্তি প্রদর্শন ভারতের, থাকবে 'বৈচিত্র্যের মধ্যে ঐক্যের বার্তা'

পুলিসের তথ্য অনুযায়ী, ফেসিয়াল রিকগনিশন সফ্টওয়্যার এবং অ্যান্টি-ড্রোন সরঞ্জামের সঙ্গে লাগানো সিসিটিভিগুলিও ইনস্টল করা হয়েছে। গত বছরের মত ঘটনা মুক্ত এবং মসৃণ প্রজাতন্ত্র দিবস উদযাপন নিশ্চিত করতে টিকরি, সিন্ধু এবং গাজিপুর সহ দিল্লির সমস্ত প্রধান সীমান্ত পয়েন্ট সিল করে দেওয়া হয়েছে। অতিরিক্ত পিকেট মোতায়েন করা হয়েছে এবং সীমান্ত পয়েন্টে টহল জোরদার করা হয়েছে।

গত বছরের ২৬শে জানুয়ারি, কেন্দ্রের তিনটি কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদকারী হাজার হাজার কৃষক ট্রাক্টরে করে দিল্লিতে প্রবেশ করে এবং শহরের রাস্তায় ধ্বংসযজ্ঞ চালায়। পুলিসের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয় এবং এমনকি ভারতীয় পতাকার জন্য সংরক্ষিত বিশেষাধিকার লাল কেল্লার প্রাচীর থেকে একটি ধর্মীয় পতাকা উত্তোলন করে।

 Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.