RBI: চেন্নাইয়ের রাস্তায় দাঁড়িয়ে পড়ল টাকা ভর্তি আরবিআইয়ের ট্রাক! তারপর....

রিজার্ভ ব্য়াঙ্ক থেকে ট্রাকে ভরে টাকা পাঠানো হয় বিভিন্ন সরকারি ব্যাঙ্কে। ঠিক তখনই ঘটল বিপত্তি....

Updated By: May 18, 2023, 11:16 PM IST
RBI: চেন্নাইয়ের রাস্তায় দাঁড়িয়ে পড়ল টাকা ভর্তি আরবিআইয়ের ট্রাক! তারপর....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভিতরে কাঁড়ি কাঁড়ি টাকা। বাইরে কড়া পুলিসি প্রহরা। মাঝ-পথে আচমকাই বিকল ইঞ্জিন! জাতীয় সড়কে দাঁড়িয়ে পড়ল RBI-এর ট্রাক। হুলস্থুল কাণ্ড চেন্নাইয়ে।

চাইলে যেকোনও ব্যাঙ্কেই অ্যাকাউন্ট খোলা যায়। একমাত্র ব্যতিক্রম হল রিজার্ভ ব্যাঙ্ক বা RBI। এই ব্যাঙ্কের সঙ্গে লেনদেন চলে শুধুমাত্র সরকারের। আবার রিজার্ভ ব্যাঙ্ক  থেকে ট্রাকে ভরে টাকা পাঠানো হয় বিভিন্ন সরকারি ব্যাঙ্কেও। ঠিক যেমনটা পাঠানো হচ্ছিল চেন্নাইয়ে। আর তাতেই ঘটল বিপত্তি।

পুলিস সূত্রে খবর, সবমিলিয়ে টাকার অংকটা ছিল হাজার কোটিরও বেশি। এদিন চেন্নাইয়ে রিজার্ভ ব্যাঙ্কের অফিস থেকে রওনা দিয়েছিল দুটি ট্র্যাক। গন্তব্য ছিল,ভিলুপুরম। ওই টাকা পৌঁছে দেওয়ার কথা ছিল সেখানকার ব্য়াঙ্কগুলিতে।

তারপর? তাম্বারামে এলাকায় একটি ট্রাকের ইঞ্জিন বিকল হয়ে যায়।  ওই ট্রাকটিতে মোট ৫৩৫ কোটি টাকা ছিল। দুটি ট্রাককে পাহারা দিয়ে যাচ্ছিলেন ১৭ জন পুলিস আধিকারিক। কিন্তু একটি ট্রাক খারাপ হয়ে যাওয়ার পর আর কোনও ঝুঁকি নেননি তাঁরা। আরও পুলিস পাঠানোর অনুরোধ জানানো হয়। প্রায় সঙ্গে সঙ্গে বিশাল বাহিনী নিয়ে ঘটনাস্থলে পৌঁছন এলাকার ডেপুটি পুলিস সুপার।

আরও পড়ুন: Greater Noida Student Murder: প্রেমে জ্বালা! বিশ্ববিদ্যালয় ক্যামপাসেই তরুণী সহপাঠীকে গুলি করে আত্মঘাতী ছাত্র...

নিরাপত্তার কারণে বিকল ট্রাকটিকে নিয়ে যাওয়া হয় স্থানীয় একটি স্কুলে। ভিতর থেকে তালা ঝুলিয়ে দেওয়া হয় স্কুলগেটে। স্কুলে যাওয়া-আসাও সাময়িক ভাবে বন্ধ করে দেওয়া হয়। তবে ট্রাক অবশ্য মেরামত করা যায়নি। ফলে সেটিকে ফেরত পাঠানো দেওয়া হয় চেন্নাইয়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.