Ramdev: মাল বেচতে পাতা জুড়ে আর ক্ষমা চাওয়ার বিজ্ঞাপন এককোণে! 'সুপ্রিম' থাপ্পড় রামদেবকে...

Patanjali Misleading Ad Case:মঙ্গলবার সুপ্রিম কোর্টের তরফে প্রশ্ন তোলা গয় সোমবার কেন  বিজ্ঞাপন দিয়ে ক্ষমা চেয়েছে পতঞ্জলী। সেই বিজ্ঞাপন তাদের আগেই দেওয়ার কথা ছিল

Updated By: Apr 24, 2024, 12:10 PM IST
Ramdev: মাল বেচতে পাতা জুড়ে আর ক্ষমা চাওয়ার বিজ্ঞাপন এককোণে! 'সুপ্রিম' থাপ্পড় রামদেবকে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুপ্রিম কোর্টে জোরদার থাপ্পড় খেলেন যোগগুরু রামদেব ও বালাকৃষ্ণর কোম্পানি পতঞ্জলি। ভুয়ো বিজ্ঞাপন দিয়ে গ্রাহকদের প্রতরণা করার অভিযোগ উঠেছিল পতঞ্জলির বিরুদ্ধে। এনিয়ে প্রবল শোরগোল পড়ে যায় দেশজুড়ে। এমনকি এনিয়ে মামলাও ওঠে সুপ্রিম কোর্টে। সেই মামমায় আগেই রামদেবকে ক্ষমা চাওয়ার নির্দেশ দিয়েছিল আদালত। সেই আদেশ অনুযায়ী ক্ষমা চেয়ে একটি ছোট্ট বিজ্ঞাপনও দেন রামদেব। কিন্তু তাতে সন্তুষ্ট নয় আদালত। এবার নির্দেশ দেওয়া হয়েছে আরও বড় আকারের বিজ্ঞাপন দিয়ে ক্ষমা চাইতে হবে যোগগুরুকে।

আরও পড়ুন-রোদে রাঙা ইটের পাঁজায় বসলেও আজ ভরদুপুরে উধাও হবে ছায়া! বিস্ময়...

শর্তহীন ক্ষমা প্রার্থনা শিরোনামে ওই  বিজ্ঞাপনে লেখা হয়েছে, 'সুপ্রিম কোর্টের মামবা অনুযায়ী ব্যক্তিগত ভাবে ক্ষমা চাইছি। গত বছর ২২ নভেম্বর মিটিং ও সাংবাদিক সম্মেলন করার জন্য ক্ষমা চাইছি। বিজ্ঞাপন প্রকাশের ক্ষেত্রে সব ভুল ত্রুটি হয়েছে তার জন্য নিঃশর্তে ক্ষমা প্রার্থনা করছি। ভবিষ্যতে এই ধরনের ভুল আর হবে না। এবিষয়ে মানণীয় সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে চলব।'

মঙ্গলবার সুপ্রিম কোর্টের তরফে প্রশ্ন তোলা গয় সোমবার কেন  বিজ্ঞাপন দিয়ে ক্ষমা চেয়েছে পতঞ্জলী। সেই বিজ্ঞাপন তাদের আগেই দেওয়ার কথা ছিল। ওই বিজ্ঞাপনে ক্ষমা চাওয়ার ভাষা আন্তরিক নয়। রামদেবের ক্ষমা প্রার্থনা স্বচ্ছ নয়। খবরের কাগজে যে ভাবে পতঞ্জলি বড় বড় বিজ্ঞাপন প্রকাশিত হয় সেখানে ক্ষমা চাওয়ার বিজ্ঞাপন ছাপা হয়নি।

পতঞ্জলির তরফে জানানো হয়েছে দেশের ৬৪ সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে ক্ষমা চাওয়া হয়েছে। এর জন্য ১০ লাখ টাকা খরচ হয়েছে। তবে পতঞ্জলির ওইসব যুক্তিতে কান দেয়নি সুপ্রিম কোর্ট। ফলে পতঞ্জলিকে আরও বড় ধরনের বিজ্ঞাপন দিতে হচ্ছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.