Ram Lalla: এক মাসে কত ভক্তকে আশীর্বাদ করলেন রামলালা, কত প্রণামীই-বা পেলেন? আশ্চর্য অভিজ্ঞতা রামমন্দিরের...

Ram Lalla: দেখতে-দেখতে একমাস হয়ে গেল রামমন্দিরের উদ্বোধন হয়েছে। গত ২২ জানুয়ারি অযোধ্যার রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে। সেদিন অবশ্য সাধারণ ভক্তের দর্শন বন্ধ ছিল। পরদিন ২৩ জানুয়ারি থেকে সকলের জন্য খুলে দেওয়া হয় মন্দির। সেই হিসেবে সবে একমাস পূর্ণ করল অযোধ্যার এই রামমন্দির।

Updated By: Feb 25, 2024, 12:48 PM IST
Ram Lalla: এক মাসে কত ভক্তকে আশীর্বাদ করলেন রামলালা, কত প্রণামীই-বা পেলেন? আশ্চর্য অভিজ্ঞতা রামমন্দিরের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেখতে-দেখতে একমাস হয়ে গেল রামমন্দিরের উদ্বোধন হয়েছে। গত ২২ জানুয়ারি অযোধ্যার রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে। সেদিন অবশ্য সাধারণ ভক্তের দর্শন বন্ধ ছিল। পরদিন ২৩ জানুয়ারি থেকে সকলের জন্য খুলে দেওয়া হয় মন্দির। সেই হিসেবে সবে একমাস পূর্ণ করল অযোধ্যার এই রামমন্দির। 

আরও পড়ুন: Magha Purnima: একে শনিবার তায় মাঘী পূর্ণিমা! শনির বিরল কৃপায় এই রাশিদের সৌভাগ্য এভারেস্টের চূড়ায়...

স্বভাবতই এই মন্দির নিয়ে নানা রকম কৌতূহল জাগছে ভক্ত তথা সাধারণ মানুষের মনে। এই একমাসে কত ভক্ত মন্দির দর্শন করলেন? প্রণামী কত জমা পড়ল? ইত্যাদি নানা কৌতূহল ভিড় করছে। মোটামুটি যা জানা গিয়েছে, তা হল, ২৩ জানুয়ারির পর থেকেই রামমন্দিরে ভক্তদের নিয়মিত ভিড় লেগেই ছিল এবং ভিড় ক্রমাগত বেড়েছে। ভোর থেকেই ভক্তদের লাইন পড়ে যায় মন্দিরের সামনে। আর বহু মানুষ অনুদানও দিয়েছেন।

কত ভক্ত? কত অনুদান? জানা গিয়েছে, ২৩ জানুয়ারি থেকে প্রায় ৬০ লক্ষ ভক্ত মন্দির দর্শন করেছেন। রামমন্দির ট্রাস্ট অফিসের তরফে জানা গিয়েছে, এই সময়পর্বে ২৫ কেজি সোনা উপহার পেয়েছেন রামলালা, আর নগদ ড্রাফ্ট ও চেক মিলিয়ে রামলালা পেয়েছেন ২৫ কোটি টাকা। এছাড়াও অনেকেই সোনা ও রুপোর জিনিস দান করেছেন। গয়নার পাশাপাশি বাসনপত্রও দান করা হয়েছে।

এই মুহূর্তে রামমন্দির ট্রাস্ট আশা করছে, আসন্ন রামনবমীতে বিপুল ভিড় হবে মন্দিরে। সেদিন প্রায় ৫০ লক্ষ ভক্তের সমাগমের সম্ভাবনা রয়েছে অযোধ্যায়। সেদিন প্রচুর পরিমাণ নগদ টাকা জমা হতে পারে, এই অনুমান করে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার তরফে ওখানে চারটি স্বয়ংক্রিয় মেশিনও রাখা হয়েছে।

আরও পড়ুন: Losing Weight by Sex: ওজন কমাতে উদ্দাম যৌনতাই সেরা 'ওষুধ'? জেনে নিন চমকপ্রদ নতুন আবিষ্কার...

অযোধ্যার রামলালার প্রাণপ্রতিষ্ঠার পরে দেশ জুড়ে চলছে রামমন্দিরের প্রতি মুগ্ধতার রেশ। রামমন্দিরের গর্ভগৃহে প্রতিষ্ঠিত হয়েছে বালক রামের মূর্তি। দেশ জুড়ে প্রশংসিত পূজিত বন্দিত এই মূর্তিটি তৈরি করেছেন ভাস্কর অরুণ যোগীরাজ। রামমন্দিরের সৌন্দর্য দেখে যেমন আপ্লুত ভক্তরা, তেমনই মূর্তিশিল্পীর নিপুণতা দেখেও মুগ্ধ হয়ে যাচ্ছেন তাঁরা। কালোশিলা খোদাই করে রামের এমন স্বর্গীয় রূপসৌন্দর্য কীভাবে ফুটিয়ে তুললেন শিল্পী? রামের মূর্তি তৈরি করার পুরো সময়টিই তাঁর কাছে ছিল আশ্চর্য অভিজ্ঞতাময়। যে কয়েকদিন ধরে অরুণ রামলালার মূর্তি তৈরি করেছিলেন, সেই কয়েকদিন রাতে তিনি টানা ঘুমোতে পারতেন না। বারবার উঠে পড়তেন। তাঁর মনে হত রামলালা যেন তাঁকে ডাকছেন!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.