আগামী ২১ ফেব্রুয়ারি অযোধ্যা রাম মন্দিরের শিলান্যাস, ঘোষণা ধর্ম সংসদের

মন্দির ভেঙে দিচ্ছে যে সরকার, তারা রাম মন্দির নির্মাণ করতে পারে না, বক্তব্য স্বামী অবিমুক্তশ্বরানন্দ মহারাজের। 

Updated By: Jan 30, 2019, 08:21 PM IST
আগামী ২১ ফেব্রুয়ারি অযোধ্যা রাম মন্দিরের শিলান্যাস, ঘোষণা ধর্ম সংসদের

নিজস্ব প্রতিবেদন: সুপ্রিম কোর্টের অপেক্ষায় না থেকে ২১ ফেব্রুয়ারিতে অযোধ্যায় রাম মন্দিরের শিলান্যাসের ঘোষণা করল ধর্ম সংসদ। বুধবার প্রয়াগরাজে বৈঠকে পর ধর্মসংসদ জানিয়েছে, ৪টি শিলা নিয়ে অযোধ্যায় যাবেন সাধুসন্তরা। 

স্বামী অবিমুক্তশ্বরানন্দ মহারাজের কথায়, ''মন্দির ভেঙে দিচ্ছে যে সরকার, তারা রাম মন্দির নির্মাণ করতে পারে না। এজন্য ২১ ফেব্রুয়ারি ভগবান রামের ভব্য মন্দিরের শিলান্যাস করব। বসন্ত পঞ্চমীর পর প্রয়াগরাজ থেকে অযোধ্যাযাত্রা করবেন সন্তরা। শঙ্করচার্য বলেছেন, মন্দির তৈরি হতে সময় লাগে। কিন্তু, এখনই শুরু না করলে কখনই হবে না''। ধর্ম সংসদের দাবি, সুপ্রিম কোর্ট ও প্রধানমন্ত্রীকে সম্মান করেন সন্তরা। চারটি শিলা অযোধ্যায় নিয়ে যাওয়া হবে। শঙ্করাচার্যকেই নেতা হিসেবে স্বীকার করে নিয়েছেন সন্তরা। 

ধর্মসংসদের বক্তব্য, শিখ গুরু গোবিন্দ সিং দেশের কোটি কোটি হিন্দুর প্রতিনিধিত্ব করে প্রাণ দিয়েছিলেন। সেভাবেই সন্তদের নেতৃত্ব দেবেন মহারাজ শ্রী জগত্গুরু স্বামী স্বরূপানন্দ সরস্বতী। আইন লঙ্ঘন করা হবে না বলে জানিয়েছে ধর্ম সংসদ। তাদের দাবি, ৪ জন লোক শিলা নিয়ে হাঁটলে আইন ভঙ্গ হবে না। ইংরেজদের বিরুদ্ধে দান্ডি মার্চ করেছিলেন গান্ধী, সেভাবেই রাস্তা দেখাবেন শঙ্করাচার্য। রামের জন্য তাঁরা মার খেতে রাজি বলে জানিয়েছেন সন্তরা।  

.