রাজধানীর টিকিট কেটে প্লেনে ওঠার সুযোগ!

Updated By: Oct 23, 2017, 04:58 PM IST
রাজধানীর টিকিট কেটে প্লেনে ওঠার সুযোগ!

নিজস্ব প্রতিবেদন:  দরজায় কড়া নাড়ছে বেড়াতে যাওয়ার মরশুম। অনেকেই হয়তো রাজধানীর টিকিট কেটে রেখেছেন এখনই। কিন্তু তা কি কনফার্মড হয়নি? তবে চিন্তা  নেই, কপালে রাজধানী না থাকলে, এবার মিলতে পারে আকাশপথে ঘুরতে যাওয়ার সুযোগ।

বিষয়টি ঠিক কী?

সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, রাজধানী এক্সপ্রেসের টিকিট কনফার্মড না হলে এবার থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে যাত্রা করতে পারবেন আপনি। সেক্ষেত্রে রাজধানীর টিকিটের যা দাম তা বাদ দিয়ে সেইসময়ে বিমানের যা ভাড়া, তা দিলেই চলবে।

সূত্রের খবর, প্রতিদিন বহু যাত্রীরই রাজধানী এক্সপ্রেসের এসি ওয়ান ও এসি টু টায়ারের টিকিট আনকনফার্মড থাকে। সেক্ষেত্রে বিস্তর সমস্যার মুখে পড়তে হয় যাত্রীদের। ওয়াকিবহাল মহলের মতে, রাজধানী এক্সপ্রেসের এসি টু টায়ারের টিকিটের দাম প্রায় বিমান টিকিটের কাছাকাছি। সেক্ষেত্রে এই সুবিধা যাত্রীদের দেওয়াই যেতে পারে। অন্যদিকে, এর ফলে এয়ার ইন্ডিয়ারও যাত্রীসংখ্যা বাড়বে।

২০১৬ সালে এই প্রস্তাব রেখেছিলেন তৎকালীন এয়ার ইন্ডিয়ার চেয়ারম্যান আশ্বানি লোহানি৷ তবে সেই সময় রেল এবিষয়ে কোনও সবুজ সঙ্কেত দেয়নি৷ সেই লোহানিই এখন রেল বোর্ডের চেয়ারম্যান। তিনি জানিয়েছেন, যদি এখন এয়ার ইন্ডিয়ার তরফে রেলের কাছে এই প্রস্তাব আসে, তা গ্রহণ করা হবে৷ যদিও এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের তরফে এবিষয়ে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

.