জামিন পেলেন এ রাজা, কানিমোঝি

Updated By: Aug 20, 2014, 03:47 PM IST
জামিন পেলেন এ রাজা, কানিমোঝি

----------------------------------------------------------------------------------------------------

ওয়েব ডেস্ক: ২জি স্পেকট্রাম কেলেঙ্কারিতে অভিযুক্ত প্রাক্তন টেলিকম মন্ত্রী এ রাজা, ডিএমকে প্রধান এম করুণানিধির মেয়ে কানিমোঝিকে জামিন দিল সিবিআইয়ের বিশেষ আদালত। সেই সঙ্গে ২জি স্পেকট্রাম কেলেঙ্কারিতে জড়িত সব অভিযুক্তকেই জামিন দেওয়া হল। যাদের মধ্যে আছেন এম করুণানিধির ৮৩ বছরের স্ত্রী দায়ালু আম্মালও।

এই মামলায় ইডি-র কাছে চার্জশিট পাওয়া এ রাজা, কানামোঝিকে গত ৬ অগাস্ট জামিন খারিজ করেছিল আদালত।

এই কাণ্ডে যে আটজন অভিযুক্ত ছিলেন তাঁরা হলেন

ডিএমকে সাংসদ কানিমোঝি . টুজি কান্ডে প্রাক্তন টেলিকম মন্ত্রী এ রাজার সঙ্গে কানিমোঝির জড়িত থাকার অভিযোগ রয়েছে. টুজি স্পেকট্রাম লাইসেন্স বন্টনের জন্য ঘুষের ২০০ কোটি টাকা কালাইনার টেলিভিশনে পৌঁছে দেওয়া হয় বলে অভিযোগ। প্রমোটার শহিদ বালওয়ার মাধ্যমে এই টাকা কালাইনারে পৌঁছে দেওয়া হয়.এই কাজে মূল সূত্রধর ছিলেন কানিমোঝিই এমনটাই অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। কালাইনারের টেলিভিশনের ২০ শতাংশ মালিক শরদ কুমার।  কালাইনারে ঘুষের ২০০ কোটি টাকা পাঠানোর ঘটনায় তিনিও জড়িত ছিলেন বলে অভিযোগ।

ডিবি রিয়াল্টির প্রোমোটার শহিদ বলওয়া নিজের কোম্পানি সান টেলিকমের হয়ে টুজি স্পেকট্রাম লাইসেন্স বিলির নিলামে অংশ নিয়েছিলেন। ২০০৮ সালে সান টেলিকমকে ৩৭ কোটি টাকার লাইসেন্স দেওয়া হয়ে বলে অভিযোগ। শাহিদ বালওয়ার ভাই আসিফ বালওয়াও টুজি কান্ডে অভিযুক্ত। টুজি লাইসেন্স বন্টন নিয়ে কালাইনার টিভির সঙ্গে তার নামও জড়িয়ে আছে।

রাজীব অগ্রবালও  টুজি কাণ্ডে সঙ্গে যুক্ত ছিলেন. কালাইনারে পাঠানো ২০০ কোটি টাকার ঘুষের তাঁর কোম্পানিও অংশীদার ছিলেন বলে তদন্তে জানা গিয়েছে। আর কে চান্ডোলিয়া, এ রাজার প্রাক্তন ব্যক্তিগত সচিব. নিজের ক্ষমতার অপব্যবহার করেছিলেনে বলে অভিযোগ। প্রাক্তন টেলিকম সচিব সিদ্ধার্থ বেহুরাও এই মামলাতে অভিযুক্ত। চান্দোলিয়ার ওপর নিজের ক্ষমতার অপব্যবহারের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

.