১২ নভেম্বর থেকে রেল টিকিট বাতিল করলে টাকা কাটা যাবে দ্বিগুণ

রেল টিকিট বাতিল করতে গেলে টাকা কাটা যাবে দ্বিগুণ। ভারতীয় রেলওয়ের তরফ থেকে জানানো হয়েছে, রেল টিকিট বাতিলের জন্য দ্বিগুণ টাকা কেটে নেবে রেলওয়ে কর্তৃপক্ষ। সম্ভবত চলতি মাসের ১২ তারিখ থেকে চালু হতে চলেছে এই আইন। এই নতুন আইন অনুসারে ট্রেন প্লাটফর্ম থেকে ছেড়ে চলে যাওয়ার পরে আর বাতিল করা যাবে না টিকিট।

Updated By: Nov 6, 2015, 09:55 PM IST
১২ নভেম্বর থেকে রেল টিকিট বাতিল করলে টাকা কাটা যাবে দ্বিগুণ

ওয়েব ডেস্ক: রেল টিকিট বাতিল করতে গেলে টাকা কাটা যাবে দ্বিগুণ। ভারতীয় রেলওয়ের তরফ থেকে জানানো হয়েছে, রেল টিকিট বাতিলের জন্য দ্বিগুণ টাকা কেটে নেবে রেলওয়ে কর্তৃপক্ষ। সম্ভবত চলতি মাসের ১২ তারিখ থেকে চালু হতে চলেছে এই আইন। এই নতুন আইন অনুসারে ট্রেন প্লাটফর্ম থেকে ছেড়ে চলে যাওয়ার পরে আর বাতিল করা যাবে না টিকিট।

আরএসি বা ওয়েটিং লিস্টে থাকা যাত্রীরা যদি টিকিট ট্রেন ছাড়ার আধ ঘণ্টা আগে বাতিল করেন, তাহলে কিছু টাকা ফেরত দেওয়া হয় তাঁদের। কিন্তু ট্রেন ছেড়ে দেওয়ার পরে আর কোনও টাকাই ফেরত পাবেন না তাঁরা।  

টিকিট বাতিল করলে ফার্স্ট ক্লাস বা এক্সিকিউটিভ এসির জন্য ২৪০ টাকা, এসি ২টায়ারের জন্য ২০০ টাকা, এসি ৩টায়ারের জন্য ১৮০ টাকা, স্লিপার ক্লাসের জন্য ১২০ টাকা এবং সেকেন্ড ক্লাসের জন্য ৬০ টাকা কেটে নেওয়া হবে।

নতুন নিয়ম অনুযায়ী, যাত্রীরা যে কোনও স্টেশন থেকে নিজেদের টিকিট বাতিল করতে পারবেন। এছাড়া তাঁরা নিজেরা স্টেশনে না গিয়ে স্টেশন মাস্টারের মারফতও টিকিট বাতিলের সুবিধা পাবেন।

 

.