সোনিয়া অনেকের চেয়ে বেশি ভারতীয় : রাহুল

প্রধানমন্ত্রীর বক্তব্যের নিন্দা করে কংগ্রেস সভাপতি বলেন, “প্রধানমন্ত্রী তাঁকে (সোনিয়া গান্ধী) কটুক্তি করে তৃপ্তি পেলে তিনি তা করতেই পারেন। তবে এই ধরনের বক্তব্য থেকেই প্রমাণিত, দেশের প্রধানমন্ত্রী কতটা রুচিশীল ”!

Updated By: May 10, 2018, 02:22 PM IST
সোনিয়া অনেকের চেয়ে বেশি ভারতীয় : রাহুল

নিজস্ব প্রতিবেদন: সোনিয়া গান্ধীকে ‘বিদেশিনী’ বলে খোঁচা দেওয়ায় নরেন্দ্র মোদীকে পাল্টা বিঁধলেন সোনিয়া তনয় রাহুল। কর্ণাটক বিধানসভা ভোটের আগে শেষ দিনের প্রচারে কংগ্রেস সভাপতি বলেন, “আমার দেখা ভারতীয়দের থেকে অনেক বেশি ভারতীয় আমার মা”। স্বামী হারা সোনিয়া গান্ধীর ভারতপ্রেম এবং আত্মত্যাগের কথা স্মরণ করিয়ে দিয়ে রাহুল বলেন, “হ্যাঁ, আমার মা ইতালিতে জন্মেছেন। কিন্তু তাঁর জীবনের একটা বড় অংশ তিনি ভারতে কাটিয়েছেন। দেশের (ভারতের) জন্য তাঁর অনেক আত্মত্যাগ রয়েছে”।

আরও পড়ুন- কর্ণাটকে দরগা থেকে মন্দির ঘুরলেন রাহুল গান্ধী

উল্লেখ্য, কর্ণাটকে ভোটের প্রচারে এসে রাহুল গান্ধীকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে নরেন্দ্র মোদী বলেছিলেন, “কংগ্রেস সরকারের সাফল্য নিয়ে হিন্দি, ইংরাজি কিংবা তাঁর মায়ের মাতৃভাষায় তিনি (রাহুল) কিছু বলে দেখাক”। প্রধানমন্ত্রীর এই বক্তব্যের নিন্দা করে কংগ্রেস সভাপতি বলেন, “প্রধানমন্ত্রী তাঁকে (সোনিয়া গান্ধী) কটুক্তি করে তৃপ্তি পেলে তিনি তা করতেই পারেন। তবে এই ধরনের বক্তব্য থেকেই প্রমাণিত, দেশের প্রধানমন্ত্রী কতটা রুচিশীল ”!  

আরও পড়ুন- ''একটা পরিবারের জন্যই প্রধানমন্ত্রীর পদ সংরক্ষিত'', রাহুলকে খোঁচা মোদীর

.