যোগ্য বলেই কংগ্রেসে পদ পেলেন প্রিয়ঙ্কা, জানালেন সভাপতি রাহুল

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী জানিয়েছেন, প্রিয়ঙ্কা যোগ্য ও শক্তিশালী নেত্রী।

Updated By: Jan 23, 2019, 02:46 PM IST
যোগ্য বলেই কংগ্রেসে পদ পেলেন প্রিয়ঙ্কা, জানালেন সভাপতি রাহুল

নিজস্ব প্রতিবেদন: প্রিয়ঙ্কা গান্ধী বঢরাকে দায়িত্ব দিয়ে দল এতটুকু ভুল করেনি। বরং যোগ্য ব্যক্তির হাতেই তুলে দেওয়া হয়েছে পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্ব। বুধবার জানিয়ে দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি জানিয়েছেন, প্রিয়ঙ্কা যোগ্য ও শক্তিশালী নেত্রী।

আরও পড়ুন: লোকসভা ভোটের আগে কংগ্রেসের চমক, রাজনীতিতে প্রিয়ঙ্কা গান্ধী

এদিনই কংগ্রেসের তরফে ট্যুইট করে জানানো হয় প্রিয়ঙ্কা গান্ধীর রাজনীতিতে প্রবেশের খবরটি। কংগ্রেসের সাধারণ সম্পাদক পদে নিয়োগ করা হয়েছে রাজীব-সোনিয়ার কন্যাকে। পাশাপাশি তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছে উত্তরপ্রদেশের পূর্ব অংশের।

প্রসঙ্গত, কংগ্রেসের কর্মী-সমর্থকদের একাংশ বারবার প্রিয়ঙ্কাকে রাজনীতিতে আনার দাবিতে সরব হয়েছিলেন। বিভিন্ন রাজ্যে এ নিয়ে পোস্টার-ব্যানারও দেখা গিয়েছে। সেই দাবি পূরণ হওয়ায় কংগ্রেস নেতা-কর্মীরা উচ্ছ্বসিত। তাঁরা দলের সভাপতির এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

কর্মীদের মতো দিদি প্রিয়ঙ্কাকে দায়িত্ব দিতে পেরে খুশি রাহুল গান্ধী নিজেও। বুধবার থেকেই কার্যত লোকসভা ভোটের প্রচার শুরু করেছেন রাহুল। তিনি এদিন আমেঠিতে পৌঁছেছেন দলের প্রচারে। সেখানেই তিনি বলেছেন, ''আমি ব্যক্তিগতভাবে খুবই আনন্দিত যে ও (প্রিয়ঙ্কা) এখন থেকে আমার সঙ্গে কাজ করবে।''

যদিও পরিস্থিতি বুঝে আসরে নেমে পড়েছে বিজেপি। কংগ্রেসের বিরুদ্ধে পরিবারতন্ত্রের অভিযোগ তুলে সমালোচনায় সরব হয়েছেন বিজেপি নেতারা। এদিন সেই অভিযোগেরও জবাব দিয়েছেন কংগ্রেসের সভাপতি। বলেছেন, ''বিজেপি ভয় পেয়েছে।''

আরও পড়ুন: কংগ্রেস কাছে অন্ধের যষ্টি প্রিয়ঙ্কা, কটাক্ষ বিজেপির 

তবে এদিন শুধু প্রিয়ঙ্কা নয়, সংগঠনে আরও কয়েকটি বদল এনেছে কংগ্রেস। কেসি বেণুগোপাল রাওকে দায়িত্ব দেওয়া হয়েছে এআইসিসি সাধারণ সম্পাদক (সংগঠন)-এর দায়িত্ব। তাঁকে কর্নাটকের দায়িত্ব দেওয়া হয়েছে। এতদিন ওই দায়িত্বে ছিলেন অশোক গেহলট। তিনি এখন রাজস্থানের মুখ্যমন্ত্রী। সেই কারণেই তাঁকে কর্নাটকের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হল।

এছাড়া উত্তরপ্রদেশের পশ্চিম অংশের দায়িত্ব দেওয়া হয়েছে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে। তিনি মধ্যপ্রদেশের সাংসদ। সম্প্রতি মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। সেখানে দলের সাফল্যের পরই তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: নেতাজির মৃত্যুদিন উল্লেখ করে টুইট! বিতর্ক উসকে দিল কংগ্রেস 

এতদিন উত্তরপ্রদেশের দায়িত্বে ছিলেন দলের সাধারণ সম্পাদক গুলাম নবি আজাদ। তাঁকে এবার হরিয়ানার দায়িত্ব দেওয়া হল।

.