অমিত শাহকে ‘খুনে অভিযুক্ত’ বলে আক্রমণ; মানহানি মামলায় আজ আদালতে রাহুল

মঙ্গলবারের পর অন্য একটি মানহানি মামলায় আমেদাবাদের একটি আদালতে ফের হাজিরা দিতে হবে রাহুল গান্ধীকে।

Updated By: Jul 9, 2019, 11:10 AM IST
অমিত শাহকে ‘খুনে অভিযুক্ত’ বলে আক্রমণ; মানহানি মামলায় আজ আদালতে রাহুল
...

নিজস্ব প্রতিবেদন: সময়টা মোটেই ভাল যাচ্ছে না! একের পর এক মানহানি মামলায় জেরবার প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। ‘চৌকিদার চোর’ বলে লোকসভা নির্বাচনী প্রচারে সরব হয়েছিলেন রাহুল। যার জেরে আদালতের নির্দেশে আগেই নিঃশর্ত ক্ষমা চেয়েছেন তিনি। এর পর ‘কেন সব চোরের পদবি মোদী’ মন্তব্যের জেরে রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা করেন বিহারের ডেপুটি মুখ্যমন্ত্রী সুশীল মোদী। সেই মামলায় আপাতত জামিনে মুক্ত প্রাক্তন কংগ্রেস সভাপতি। কিন্তু তাতেও নিশ্চিন্ত হতে পারছেন না তিনি। কারণ, নির্বাচনী প্রচারে অমিত শাহকে ‘খুনে অভিযুক্ত’ বলে আক্রমণ করায় ফের একটি মানহানি মামলায় আমেদাবাদের একটি মঙ্গলবার আদালতে হাজিরা দেবেন রাহুল গান্ধী।

২৩ এপ্রিল মধ্যপ্রদেশের একটি নির্বাচনী প্রচারে বিজেপি সভাপতি অমিত শাহকে ‘খুনে অভিযুক্ত’ বলে আক্রমণ করেন রাহুল। যে মামলার ভিত্তিতে বিজেপি সভাপতিকে আক্রমণ করেন রাহুল, ওই মামলায় পাঁচ বছর আগেই বেকসুর খালাসের নির্দেশ দেয় আদালত। রাহুলের এ হেন মন্তব্যের জেরে তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করেন আমেদাবাদের এক বিজেপি সদস্য।

মধ্যপ্রদেশের ওই জনসভায় শুধু বিজেপি সভাপতিকে আক্রমণ করেই থেমে থাকেননি রাহুল। অমিত শাহর ছেলে জয় শাহর বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ তোলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। ওই জনসভায় রাহুল জয় শাহকে আক্রমণ করে বলেন, “তিনি তো একজন যাদুকর! তিনি ৩ মাসের মধ্যে ৫০,০০০ টাকা থেকে ৮০ কোটি টাকা করেছেন!”

আরও পড়ুন: ‘মোদী চোর’ বিতর্কে মানহানি মামলায় জামিন পেলেন রাহুল গান্ধী

মঙ্গলবারের পর অন্য একটি মানহানি মামলায় আমেদাবাদের একটি আদালতে ফের হাজিরা দিতে হবে রাহুল গান্ধীকে। নোট বাতিলের সময় আমেদাবাদ জেলা সমবায় ব্যাঙ্ক (Ahmedabad District Cooperative Bank)-এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলেন রাহুল। এই ঘটনায় প্রাক্তন কংগ্রেস সভাপতির বিরুদ্ধে পাল্টা মানহানি মামলা করে আমেদাবাদ জেলা সমবায় ব্যাঙ্ক। ওই মামলায় ১২ জুলাই আদালতে হাজিরা দেওয়ার কথা রাহুল গান্ধীর।

.