Hijab Controversy: ভারতের মেয়েদের ভবিষ্যত কেড়ে নেওয়া হচ্ছে, দাবি Rahul Gandhi-র

কুন্দাপুরার একটি সরকারি কলেজ সেখানে ছাত্রীদের হিজাব পরে কলেজে আসতে না করেছে

Updated By: Feb 5, 2022, 12:38 PM IST
Hijab Controversy: ভারতের মেয়েদের ভবিষ্যত কেড়ে নেওয়া হচ্ছে, দাবি Rahul Gandhi-র
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব পরা নিয়ে ক্রমবর্ধমান বিতর্কের মধ্যেই, কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন যে দেশ মেয়েদের শিক্ষার পথে হিজাব সমস্যাটিকে আসতে দিয়ে তাদের ভবিষ্যত কেড়ে নিচ্ছে।

তিনি টুইট করে বলেন, "শিক্ষার্থীদের হিজাবকে তাদের শিক্ষার পথে আসতে দিয়ে আমরা ভারতের মেয়েদের ভবিষ্যৎ কেড়ে নিচ্ছি। মা সরস্বতী সকলকে জ্ঞান দান করেন। তিনি পার্থক্য করে না।"

 

কর্ণাটকের ( Karnataka) একটি সরকারি প্রাক-বিশ্ববিদ্যালয় কলেজে কিছু ছাত্রীর হিজাব পরা নিয়ে বিতর্ক চলছে। উদুপির (Udupi) একটি কলেজে শুরু হওয়া হিজাব সমস্যা জেলার অন্যান্য স্কুলেও ছড়িয়ে পড়ে। কুন্দাপুরার (Kundapura) একটি সরকারি কলেজ সেখানে ছাত্রীদের হিজাব পরে কলেজে আসতে না করেছে।

আরও পড়ুন: Earthquake: আফগানিস্তান সীমান্তে ভূমিকম্প, কেঁপে উঠল কাশ্মীর-দিল্লি

এই হিজাবের বিরুদ্ধে কিছু হিন্দু ছাত্র গেরুয়া শাল গায়ে দিয়ে কলেজে আসে। 

ইস্যুটি অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ায় একটি বড় বিতর্কে পরিণত হয়। বিষয়টি হাইকোর্টের সামনে আসায়, মুখ্যমন্ত্রী বাসভরাজ বোম্মাই শুক্রবার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষামন্ত্রী বিসি নাগেশ এবং শীর্ষ সরকারি কর্মকর্তাদের সঙ্গে সরকারের অবস্থান সম্পর্কে একটি বৈঠক করেন। .

কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া মুসলিম মেয়েদের শিক্ষা প্রতিষ্ঠানে হিজাব পরার অধিকারের পক্ষে দাঁড়ান এবং বিজেপি সরকারকে আঘাত করেন।

৮ ফেব্রুয়ারি, কর্ণাটক হাইকোর্ট কলেজে হিজাব বিধিনিষেধ নিয়ে প্রশ্ন তুলে উদুপির একটি সরকারি প্রাক-বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যয়নরত পাঁচজন মেয়ের দায়ের করা আবেদনের শুনানি করবে। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.