Rahul Cooks With Lalu: লালুর কাছে 'চম্পারণ মাটন' রান্না শিখে নিলেন রাহুল, নিলেন রাজনীতির পাঠও

Rahul Cooks With Lalu:  রান্না গিয়ে বিভিন্ন ধরনের মশলা মাংসের সঙ্গে মেশাচ্ছিলেন রাহুল। সাহায্য করছিলেন লালুও। তিনিও কিছু কিছু মশলা মাংসের সঙ্গে মিশিয়ে দিচ্ছিলেন। এসবের মধ্যেই রাহুল প্রশ্ন করেন, মাংসের সঙ্গে আপনি সবকিছু মিশিয়ে দিচ্ছেন

Updated By: Sep 2, 2023, 09:42 PM IST
Rahul Cooks With Lalu: লালুর কাছে 'চম্পারণ মাটন' রান্না শিখে নিলেন রাহুল, নিলেন রাজনীতির পাঠও

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার ময়াদানে নেমে পড়লেন রাহুল গান্ধী। করে ফেললেন কিচেন পলিটিক্স। লালুর মেয়ে মিশা ভারতীর বাড়িতে গিয়ে লালুর সঙ্গে শিখে নিলেন চম্পারণ মাটন রান্না। একইসঙ্গে নিশানা করলেন বিজেপিকে।  রান্না করতে করতেই বিজেপির 'ক্ষমতার স্পৃহাকে' নিশান করলেন ওয়াইনাড়ের সাংসদ।

আরও পড়ুন-'এক দেশ এক নির্বাচন', কোবিন্দের নেতৃত্বে কমিটিতে শাহ-র সঙ্গে অধীর চৌধুরী

সোশ্য়াল মিডিয়ায় একটি ভিডিয়ো শেযার করেছেন রাহুল গান্ধী। সেখানে দেখা যাচ্ছে লালু যাদবের কাছ থেকে শিখে নিচ্ছেন বিহারের বিখ্যাত চম্পরণ মাটন রান্না। সঙ্গে নিচ্ছেন রাজনীতির পাঠও। দিচ্ছেন বিজেপি সম্পর্কে মতামতও। বললেন, লালুজি এই রান্নার এক্পার্ট। তাই মনে হল রান্নাটা শিখে নিই।

রান্না গিয়ে বিভিন্ন ধরনের মশলা মাংসের সঙ্গে মেশাচ্ছিলেন রাহুল। সাহায্য করছিলেন লালুও। তিনিও কিছু কিছু মশলা মাংসের সঙ্গে মিশিয়ে দিচ্ছিলেন। এসবের মধ্যেই রাহুল প্রশ্ন করেন, মাংসের সঙ্গে আপনি সবকিছু মিশিয়ে দিচ্ছেন। এই যে এতকিছু মেশাচ্ছেন এক্ষেত্রে রাজনীতির সঙ্গে এর তফাতটা কোথায়? লালুর চটজলদি উত্তর, রাজনীতিও এরকম মিশেল দেওয়া ছাড়া অসম্ভব।

রান্না হয়ে যাওয়ার পর রাহুল বলেন, মাংসের কিছুটা তিনি দিদি প্রিয়ঙ্কার জন্য নিয়ে যেতে চান। তা না নিয়ে গেলে দিদি গোলমাল করবে।

ভিডিয়োটি অবশ্য গত ৪ আগস্ট পোস্ট করা হয়েছে। মিশার বাসভবনে লালুর সঙ্গে সাক্ষতের পর পর রাজনীতি নিয়ে তেজস্বী যাদবের সঙ্গে আলোচনা করেন রাহুল গান্ধী।  ওই আলোচনায় লালু বলেন, ক্ষমতার লোভ এমনই যে তা কখনও মেটে না। বিজেপি দেশে ঘৃণার বাতাবরণ ছড়িয়ে দিচ্ছে।

তেজস্বী বলেন, মিথ্যের বীজ মানুষের মধ্যে ছড়িয়ে দিচ্ছে সরকার। মানুষের ব্রেইন ওয়াশ করা হচ্ছে।

লালু আরও বলেন, ওরা চাইছে মানুষ ওদের মুঠোর মধ্যে থাকুক। ওরা মানুষের বাড়ি জ্বালিয়ে দিচ্ছে, তাদের চাকা পয়সা কেড়ে নিচ্ছে। তারপরেও তাদের নিয়ন্ত্রণে রাখতে চাইছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.