Rahul Gandhi slams Modi: 'মণিপুর জ্বলছে, আর সংসদে মজা করছেন মোদী', রাহুল গান্ধী

সংসদের বাইরে ও ভিতরে বিক্ষোভ। অধীরের সাসপেনশনে সরব ইন্ডিয়া জোট। এমতাবস্থাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা রাহুল গান্ধীর। মোদী চাইলেন ২ দিনে মণিপুর শান্ত হতে পারে, কিন্তু উনি বিভাজন চাইছেন, বক্তব্য রাহুলের।   

Updated By: Aug 11, 2023, 03:55 PM IST
Rahul Gandhi slams Modi: 'মণিপুর জ্বলছে, আর সংসদে মজা করছেন মোদী', রাহুল গান্ধী
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মণিপুরে কয়েক মাস ধরে আগুন জ্বলছে। রাজ্যটাকে দু-ভাগে ভাগ করে দিয়েছে বিজেপি। মনিপুর জ্বলছে আর উনি হাসছেন, মজা করছেন। এমন আচরণ প্রধানমন্ত্রীর শোভা পায় না। মণিপুরে যেতে পারছেন না ঠিকই আছে। কিন্তু কথা তো বলুক। ভারতীয় সেনাকে বললে ২ দিনে এই নাটক শেষ হয়ে যাবে। কিন্তু উনি বলছেন না। প্রধানমন্ত্রী আগুন নেভাতে চান না।' এদিন সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদীকে (Modi) আক্রমণ করেন রাহুল গান্ধী (Rahul Gandhi)।

আরও পড়ুন, Delhi Metro: যুবতীকে দেখে উত্তেজিত, সামনে দাঁড়িয়েই স্বমেহন যুবকের! কেলেঙ্কারি দিল্লি মেট্রোয়...

মণিপুরে হিন্দুস্তানকে হত্যা করেছেন মোদী। রাহুল বলেন, 'আমি বুঝতে পারছি কিছু কারণে উনি মণিপুরে যেতে পারছেন না। কিন্তু উনি ভারতের কণ্ঠ। উনি কেন এভাবে মজা করছেন? দেশে কী চলছে মোদী জানেনই না। মণিপুরে নারী ও শিশুদের উপর অত্যাচার হচ্ছে। কিন্তু মোদীকে কালকে বলতে দেখে খারাপ লাগছে। ভারতের প্রধানমন্ত্রীর কী কাজ সে বিষয়ে মোদীর পরিস্কার ধারণা আছে কিনা বুঝতেই পারছি না। উনি চাইলে ৩-৪ দিনেই ঝামেলা থামিয়ে দিতে পারেন।' 

গোষ্ঠী সংঘর্ষে অগ্নিগর্ভ মণিপুর। পরিস্থিতি কেন নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না? বিড়ম্বনায় মোদী সরকার। সংসদে বর্ষাকালীন অধিবেশনের প্রথমদিনেই অনাস্থা প্রস্তাব আনে বিরোধীদের ইন্ডিয়া জোট।  শুধু তাই নয়, বিরোধীদের সেই অনাস্তা প্রস্তাব গ্রহণ করতে কার্যত বাধ্য হন লোকসভা স্পিকার।জবাবি ভাষণে প্রধানমন্ত্রী বলেন, 'মণিপুরের ঘটনা আদালতে বিচারধীন রয়েছে। মণিপুরের ঘটনায় অনেকেই তাঁদের স্বজন হারিয়েছেন। মহিলাদের সঙ্গে যা হয়েছে তা ক্ষমার অযোগ্য অপরাধ। দোষীদের সর্বোচ্চ সাজা দেওয়ার জন্য কেন্দ্র সরকার রাজ্য সরকার একসঙ্গে প্রয়াস চালিয়ে যাচ্ছে। সঙ্গে আশ্বাস, 'আসন্ন ভবিষ্যতে মণিপুরে শান্তির সূর্য উঠবে, মণিপুর আবার আত্মবিশ্বাসের সঙ্গে এগিয়ে যাবে। দেশ আপনাদের সঙ্গে আছে, এই সংসদ সঙ্গে আছে।'

আরও পড়ুন, Narendra Modi: '২০২৮-এ আবার অনাস্থা আনবেন বিরোধীরা', কটাক্ষ মোদীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.