Ashwani Kumar: ভোটের আগে পাঞ্জাব কংগ্রেসে বড় ধাক্কা, দল ছাড়লেন অশ্বিনী কুমার

দলত্যাগ প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর। কংগ্রেসে ভাঙনের রেখা আরও স্পষ্ট হচ্ছে বলেই দাবি রাজনৈতিক মহলের একাংশের। 

Updated By: Feb 15, 2022, 02:12 PM IST
Ashwani Kumar: ভোটের আগে পাঞ্জাব কংগ্রেসে বড় ধাক্কা, দল ছাড়লেন অশ্বিনী কুমার
কেন্দ্রীয় আইনমন্ত্রী অশ্বিনী কুমার।

নিজস্ব প্রতিবেদন: পাঞ্জাব নির্বাচনের শুরুতেই কংগ্রেসে (Congress) বড় ধাক্কা। দল ছাড়লেন অশ্বিনী কুমার (Former Union Law Minister Ashwani Kumar)। কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীকে একটি চিঠি লিখে দল থেকে পদত্যাগ করেন তিনি। দল ছাড়ার কারণও জানিয়েছেন বর্ষীয়ান নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় আইন মন্ত্রী। মঙ্গলবার কংগ্রেসের সঙ্গে ৪৬ বছরের সম্পর্ক ত্যাগ করলেন তিনি। 

কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধীকে (Congress Interim President Sonia Gandhi) লেখা চিঠিতে অশ্বিনী জানিয়েছেন, "বিষয়টি নিয়ে অনেক ভাবনাচিন্তার পরে, এই সিদ্ধান্তে পৌঁছেছি। বর্তমান পরিস্থিতিতে নিজের সম্মান নিয়ে জাতীয় স্বার্থে কাজ করার ক্ষেত্রে দলের বাইরে যেতে চাই।৷''

আরও পড়ুন, Punjab Assembly Elections: "আমি সন্ত্রাসবাদী নই", দাবি পঞ্জাবের মুখ্যমন্ত্রী চান্নির

তাঁর ইস্তফা নিঃসন্দেহে জাতীয় রাজনীতিতে বড় প্রভাব ফেলবে বলে মনে করা হচ্ছে। ৬৯ বছর বয়সী এই রাজনীতিবিদ ভারতের সর্বকনিষ্ঠ অতিরিক্ত সলিসিটর জেনারেল হিসেবে কাজ করেছেন। তিনি পাঞ্জাব থেকে ১৪ বছর রাজ্যসভার সাংসদও ছিলেন এবং গত ইউপিএ সরকারে বেশ কয়েকটি দায়িত্বও সামলেছেন তিনি। 

এর আগে দল ছেড়েছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, সুস্মিতা দেব, প্রিয়াঙ্কা চতুর্বেদী, ললিতেশপতি ত্রিপাঠী, আরপিএন সিং-এর মতো নেতারা। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো এবং পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং -ও সম্প্রতি দলের সঙ্গে বিচ্ছেদ ঘটেছে। যা রাহুল-সোনিয়া শিবিরকে স্বস্তি দেয়নি। দেশ জুড়ে ৫ রাজ্যে বিধানসভা ভোট ঘিরে রাজনৈতিক উত্তেজনা চরমে। তার মধ্যে অশ্বিনী কুমারের মতো জনপ্রিয় মুখ দলত্যাগ করায় কিছুটা হলেও ব্যাকফুটে 'হাত' শিবির। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.