পুলওয়ামা হামলায় জড়িত সন্দেহে এক ব্যক্তি ও তাঁর মেয়েকে গ্রেফতার করল NIA

২০১৯ সালে ১৪ ফেব্রুয়ারি সেনা কনভয়ে হামলা চালায় জইশ জঙ্গি সংগঠন। শহিদ হন ৪০ সিআরপিএফ জওয়ান। এ ঘটনায় আদিল আহমেদ দর নামে জইশ জঙ্গি জড়িত বলে জানা যায়

Updated By: Mar 3, 2020, 07:14 PM IST
পুলওয়ামা হামলায় জড়িত সন্দেহে এক ব্যক্তি ও তাঁর মেয়েকে গ্রেফতার করল NIA
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা হামলায় জড়িত সন্দেহে ২ জনকে গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা (NIA)। সূত্রের খবর, পিয়ার তারিখ এবং তাঁর কন্যা ইনশাকে জম্মু আদালতে নিয়ে যাওয়া হয়েছে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য।

২০১৯ সালে ১৪ ফেব্রুয়ারি সেনা কনভয়ে হামলা চালায় জইশ জঙ্গি সংগঠন। শহিদ হন ৪০ সিআরপিএফ জওয়ান। এ ঘটনায় আদিল আহমেদ দর নামে জইশ জঙ্গি জড়িত বলে জানা যায়। সেনা কনভয়ে বিস্ফোরক গাড়ি ঢুকিয়ে অতর্কিত হামলা চালায়। পুলওয়ামা হামলার পর দরের একটি ভিডিয়ো পাকিস্তান থেকে প্রকাশ করে জইশ। দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় ওই ভিডিয়ো তৈরি করা হয়েছে বলে জানা যায়।

আরও পড়ুন- লোকসভায় অমিতের ইস্তফা চাইছেন অধীর, দিল্লির বাড়িতে দুষ্কৃতী হামলা

উল্লেখ্য, পুলওয়ামা ঘটনার দু’সপ্তাহের মধ্যে কড়া জবাব দেয় ভারতও। পাকিস্তানের বালাকোটে জইশ জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দেয় ভারত। কমপক্ষে ৩০ জঙ্গি নিকেশ করা গিয়েছে বলে মোদী সরকারের দাবি। সেনার এই সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে বিস্তর রাজনীতি হয়। এমনকি সম্প্রতি লোকসভা নির্বাচনে বালাকোট হামলাকে বড় এজেন্ডা করে ভোটের ময়দানে নামে শাসক দল। মোদীর ফের ক্ষমতা আসার পিছনে এই সার্জিক্যাল স্ট্রাইক অন্যতম কারণ বলে মনে করেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

.