সন্ত্রাস মোকাবিলাতে এক জোট হওয়ার ডাক মোদীর

পূর্ব এশিয়া শীর্ষ সম্মেলনে এক জোট হয়ে সন্ত্রাস মোকাবিলার ডাক দিলেন নরেন্দ্র মোদী। বললেন, সন্ত্রাসের ছায়া এখন আর কোনও নির্দিষ্ট এলাকায় নয়, সারা বিশ্বজুড়েই ছড়িয়ে পড়েছে। নিয়োগের পদ্ধতি থেকে নিশানা সব কিছুই আমূল বদলে ফেলেছে জঙ্গিরা। প্যারিস হামলাই তার প্রমাণ বলে মন্তব্য করেন ভারতের প্রধানমন্ত্রী।  সন্ত্রাস মোকাবিলায় নয়া কৌশল প্রয়োজন বলেও জানান নরেন্দ্র মোদী।

Updated By: Nov 22, 2015, 10:19 PM IST
 সন্ত্রাস মোকাবিলাতে এক জোট হওয়ার ডাক মোদীর

ওয়েব ডেস্ক: পূর্ব এশিয়া শীর্ষ সম্মেলনে এক জোট হয়ে সন্ত্রাস মোকাবিলার ডাক দিলেন নরেন্দ্র মোদী। বললেন, সন্ত্রাসের ছায়া এখন আর কোনও নির্দিষ্ট এলাকায় নয়, সারা বিশ্বজুড়েই ছড়িয়ে পড়েছে। নিয়োগের পদ্ধতি থেকে নিশানা সব কিছুই আমূল বদলে ফেলেছে জঙ্গিরা। প্যারিস হামলাই তার প্রমাণ বলে মন্তব্য করেন ভারতের প্রধানমন্ত্রী।  সন্ত্রাস মোকাবিলায় নয়া কৌশল প্রয়োজন বলেও জানান নরেন্দ্র মোদী।

আসিয়ান সম্মেলনের পর এবার ইস্ট এশিয়া শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সম্মেলনে ভারত সহ দক্ষিণ পূর্ব এশিয়ার ৬টি রাষ্ট্র এবং পূর্ব এশিয়ার ১০টি রাষ্ট্র অংশ নিচ্ছে। এছাড়াও রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র এবং রাশিয়া। প্যারিস কাণ্ডের পর জঙ্গি একজোট হয়েছে ইউরোপ এবং এশিয়ার বিভিন্ন দেশ। জি টোয়েন্টি শীর্ষ সম্মেলন থেকে আসিয়ান। সব সম্মেলনেই বেড়ে চলা সন্ত্রাসবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে যৌথ রূপরেখা তৈরির ব্যাপারে আলোচনায় ব্যস্ত সদস্য রাষ্ট্ররা। ইস্ট এশিয়া সামিটেও যে আলোচনার শীর্ষেও সেই সন্ত্রাসবাদই। তিন দিনের সফরে শনিবারই মায়লশিয়ায় পোঁছন প্রধানমন্ত্রী। আলিয়ান এবং ইস্ট এশিয়া সামিটের পর কুয়ালালামপুরে প্রবাসী ভারতীয়দের সভায় বক্তব্য রাখবেন মোদী।

.