ইদের নমাজের পর কাশ্মীরে সেনাকে লক্ষ্য করে পাথর, হত ১

 বিক্ষোভে দেখা গিয়েছে ইসলামিক স্টেটের পতাকাও।

Updated By: Jun 16, 2018, 07:09 PM IST
ইদের নমাজের পর কাশ্মীরে সেনাকে লক্ষ্য করে পাথর, হত ১

নিজস্ব প্রতিবেদন: ইদেও শান্তি ফিরল না উপত্যকায়। শনিবার ইদের নমাজের পর শ্রীনগরে সেনাবাহিনীকে লক্ষ্য করে চলল পাথর নিক্ষেপ। বিক্ষোভে দেখা গিয়েছে ইসলামিক স্টেটের পতাকাও। হ্যান্ড গ্রেনেড ফেটে মৃত্যু হয়েছে এক স্থানীয় বাসিন্দার।  

দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে বিক্ষোভের মধ্যে হঠাত্ গ্রেনেড বিস্ফোরণে নিহত হন শেহরাজ আহমেদ নামে এক স্থানীয় বাসিন্দার। তদন্তের পর আধা সামরিক বাহিনী জানিয়েছে, হ্যান্ড গ্রেনেড বিস্ফোরণে গুরুতর জখম হন শেহজাদ আহমেদ। স্প্লিন্টারের আঘাতে মৃত্যু হয় তাঁর। সোপোর ও কুপওয়ারাতেও সংঘর্ষের খবর মিলেছে।   

এদিন রাজৌরি জেলায় সেনার টহলদারি দলকে লক্ষ্য করে বিনা প্ররোচনায় গুলি চালায় পাকিস্তান। শহিদ হন ২১ বছরের সেনা জওয়ান বিকাশ গুরুং। এদিন লাসজনে সিআরপিএফকে লক্ষ্য করে গুলি চালায় সিআরপিএফ। গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিত্সাধীন বাদামিবাগের সেনা হাসপাতালে। 

উত্তপ্ত পরিস্থিতির জেরে ইদে উপলক্ষে অট্টারি সীমান্তে পাক রেঞ্জার্সের সঙ্গে মিষ্টি বিনিময় প্রথা পালন করেনি ভারতীয় সেনা। এদিনই শেষকৃত্য সম্পন্ন হয় শহিদ জওয়ান ঔরঙ্গজেবের। তাঁর বাবা মহম্মদ হানিফের কথায়,''প্রতিশ্রুতি রেখেছে আমার ছেলে। দেশের জন্য আত্মত্যাগ করেছে। জঙ্গিদের খতম করতে কেন্দ্র ও রাজ্য সরকারকে অনুরোধ করছি।''

আরও পড়ুন- মার্কিন পণ্যে বহিঃশুল্ক বাড়িয়ে ট্রাম্পকে ইটের বদলে পাটকেল মোদীর

.