খরা পরিস্থিতি পর্যালোচনায় রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী

খরায় ধুঁকছে দেশের একাধিক রাজ্য। উদ্বিগ্ন কেন্দ্র। পরিস্থিতি পর্যালোচনায় খরা কবলিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আজ বৈঠক করেন প্রধানমন্ত্রী। কেন্দ্র ইতিমধ্যে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিলেও, দাবি উঠেছে সাহায্য আরও বাড়ানোর। দেশের একাধিক রাজ্যে খরা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী। প্রভাব পড়েছে চাষে। জেরবার অবস্থা জলসঙ্কটে। পরিস্থিতি খতিয়ে দেখতে শনিবার খরা কবলিত দুই রাজ্য উত্তর প্রদেশ এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলাদা ভাবে বৈঠকে বসেন নরেন্দ্র মোদী।

Updated By: May 7, 2016, 10:54 PM IST
খরা পরিস্থিতি পর্যালোচনায় রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী

ওয়েব ডেস্ক: খরায় ধুঁকছে দেশের একাধিক রাজ্য। উদ্বিগ্ন কেন্দ্র। পরিস্থিতি পর্যালোচনায় খরা কবলিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আজ বৈঠক করেন প্রধানমন্ত্রী। কেন্দ্র ইতিমধ্যে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিলেও, দাবি উঠেছে সাহায্য আরও বাড়ানোর। দেশের একাধিক রাজ্যে খরা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী। প্রভাব পড়েছে চাষে। জেরবার অবস্থা জলসঙ্কটে। পরিস্থিতি খতিয়ে দেখতে শনিবার খরা কবলিত দুই রাজ্য উত্তর প্রদেশ এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলাদা ভাবে বৈঠকে বসেন নরেন্দ্র মোদী।

খরায় ভয়ঙ্কর অবস্থা উত্তরপ্রদেশের। বিশেষ করে, বুন্দেলখন্ডে পরিস্থিতি শোচনীয়। সামান্য পানীয় জলের জন্য হাহাকার সর্বত্র। প্রধানমন্ত্রীর কাছে সবিস্তারে এই ছবি তুলে ধরেন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। গত চল্লিশ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ খরার কবলে মহারাষ্ট্র। রাজ্যের জন্য বিশেষ আর্থিক সাহায্যের দাবি তুলেছেন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। খরার জেরে কৃষি সবচেয়ে ক্ষতিগ্রস্ত। বহু রাজ্যে চাষীদের আত্মহত্যার মতো ঘটনাও ঘটছে। সবচেয়ে বেশি মহারাষ্ট্রেই। ক্ষতিগ্রস্ত কৃষকদের বিশেষ সাহায্যের ব্যাপারেও ভাবনাচিন্তা চলছে।

.