PM Narendra Modi: আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

১০০ কোটির টিকাকরণের মাইলস্টোন ছুঁয়েছে দেশ। এই উপলক্ষে দেশবাসীকে ধন্যবাদ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Updated By: Oct 22, 2021, 08:27 AM IST
PM Narendra Modi: আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবারই টিকাকরণে ইতিহাস গড়েছে ভারত। ১০০ কোটির টিকাকরণের মাইলস্টোন ছুঁয়েছে দেশ। এই উপলক্ষে দেশবাসীকে ধন্যবাদ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু তাই নয়, এই দিনটিকে উদযাপন করতে দেশের ১০০টি ঐতিহাসিক স্থান সেজে উঠেছিল তেরঙ্গার রঙে। এদিকে আজ সকাল ১০ টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন মোদী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে এমনটাই জানান হয়েছে। 

বৃহস্পতিবার টিকাকরণের সাফল্যের বিষয়ে প্রধানমন্ত্রী টুইটে জানান, "ইতিহাস রচনা করেছে ভারত। ১৩০ কোটি দেশবাসীর একযোগে লড়াই, বিজ্ঞান এবং এন্টারপ্রাইসের মিলিত প্রচেষ্টায় আজ আমরা সফলতার শিখরে। ১০০ কোটির টিকাকরণে অভিনন্দন। চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যখাতের কর্মীদের অভিবাদন।" 

দিনটি উদযাপন করতে দিল্লির ড: রাম মোহন লোহিয়া হাসপাতালেও যান মোদী। ভ্যাকসিন ও দেশবাসীর সুরক্ষা নিয়ে কথাবার্তা বলেন প্রধানমন্ত্রী। একটি ভার্চুয়াল অনুষ্ঠানেও অংশ নেন তিনি৷ সেখানে মোদী বলেন, "২১ অক্টোবর ২০২১ ইতিহাস বইয়ে চিরকাল লেখা থাকবে। ভারতকে করোনা লড়াইয়ের এই শিখরে নিয়ে গিয়েছে সবার মিলিত প্রয়াস।" 

আরও পড়ুন, Train: অলাভজনক রুট, বাংলা, বিহার ও ঝাড়খন্ডের ১৬টি ট্রেন বন্ধ করল রেল

ভারতের এই টিকাসাফল্য নিয়ে প্রধানমন্ত্রী মোদীকে অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারা। এমনকী বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম ঘেব্রেইসাসও প্রশংসা করেছেন নমোর। ভারতবাসীকেও বিশেষভাবে ধন্যবাদ জানিয়েছেন হু-প্রধান। বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে পাল্টা ধন্যবাদ দিয়েছেন মোদীও৷ তাঁর কথায়, হু-এর সহযোগিতা ও অংশীদারিত্ব না থাকলে এ কাজ সম্ভব হত না।

অন্যদিকে, দেশে ১০০ কোটি ডোজ করোনার টিকাকরণের লক্ষ্যমাত্রা পেরিয়ে যাওয়ায়  খুশি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বৃহস্পতিবার তিনি টুইট করে ভারতবাসীকে অভিনন্দন জানিয়েছেন। রাষ্ট্রপতি লিখেছেন, ‘দেশ আজ ইতিহাস গড়েছে। সব নাগরিক এক হয়ে ১০০ কোটি টিকাকরণের লক্ষ্যমাত্রা পেরোতে সাহায্য করেছেন। এই নজির গড়ার জন্য দেশের সব নাগরিককে অভিনন্দন জানাচ্ছি।’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.