জ্বালানির দাম নিয়ে উষ্মা প্রকাশ মোদীর, দাম কমানো নিয়ে রাজ্যের কোর্টে ঠেললেন বল

তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, বৈঠক হওয়ার কথা থাকলেও একতরফা কথা বলা হয় প্রধানমন্ত্রীর তরফে

Updated By: Apr 27, 2022, 02:20 PM IST
জ্বালানির দাম নিয়ে উষ্মা প্রকাশ মোদীর, দাম কমানো নিয়ে রাজ্যের কোর্টে ঠেললেন বল

নিজস্ব প্রতিবেদন: জ্বালানির দাম কমানোর জন্য রাজ্যের কোর্টে বল ঠেললেন মোদী। জ্বালানির শুল্ক কমাতে রাজ্যগুলিতে আবেদন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। বিজেপি শাসিত এবং অবিজেপি রাজ্যগুলির জ্বালানির দামের তুলনা টেনে এই আবেদন করেন তিনি। 

মোদীর আই বক্তব্য খুবই গুরুত্বপূর্ণ। পূর্ব ঘোষণা অনুযায়ী মুখ্যমন্ত্রীদের সঙ্গে আজকের বৈঠক ছিল কোভিড পরিস্থিতি নিয়ে। কোভিড রোধে কেন্দ্র এবং রাজ্যের যৌথভাবে কী করা উচিত সেই বিষয়ে আলোচনার কথা ছিল আজ। সেই আলোচনায় হঠাত করেই জ্বালানির প্রসঙ্গ তুলে নিয়ে আসেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন যে বিজেপি শাসিত রাজ্যে ইতিমধ্যেই জ্বালানি শুল্ক কমিয়েছে এর পাশাপাশি বিরোধী কিছু রাজ্যেও এই শুল্ক কমান হয়েছে। কিন্তু এই ক্ষেত্রে বাংলা এবং মহারাষ্ট্রের মত রাজ্যের নাম তুলে অভিযোগ করা হয় যে এরা জ্বালানি শুল্ক কমায়নি। 

আরও পড়ুন: Covid 19: মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক মোদীর, ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হবে আলোচনা

তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, বৈঠক হওয়ার কথা থাকলেও একতরফা কথা বলা হয় প্রধানমন্ত্রীর তরফে। এছাড়াও প্রধানমন্ত্রীর বক্তব্যকে একতরফা এবং বিভ্রান্তিকর বলে অভিহিত করেন তিনি। কুণাল ঘোষ আরও বলেন যে রাজ্য শুল্ক কমানোর আগেও কেন্দ্রের উচিৎ মূল দাম কমানো। নিজের দায় এড়িয়ে যাওয়ার জন্য বিভ্রান্তিকর কথা বলছেন প্রধানমন্ত্রী এমনটাই দাবি কুণাল ঘোষের।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.