মন্ত্রিসভায় রদবদল, রাইসিনার দ্বারস্থ মনমোহন

রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। দীর্ঘ এক ঘণ্টা চলা বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রিসভার সম্ভাব্য রদবদল নিয়ে আলোচনা হয়েছে বলে রাজনৈতিক সূত্রে জানা গিয়েছে।যদিও এদিনের বৈঠকে কী আলোচনা হয়েছে, সেবিষয়ে কিছুই জানানো হয়নি রাষ্ট্রপতি ভবন তরফে। আজ বিকেলেই কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীও দেখা করবেন রাষ্ট্রপতির সঙ্গে।

Updated By: Oct 16, 2012, 05:46 PM IST

রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। দীর্ঘ এক ঘণ্টা চলা বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রিসভার সম্ভাব্য রদবদল নিয়ে আলোচনা হয়েছে বলে রাজনৈতিক সূত্রে জানা গিয়েছে।
যদিও এদিনের বৈঠকে কী আলোচনা হয়েছে, সেবিষয়ে কিছুই জানানো হয়নি রাষ্ট্রপতি ভবন তরফে। আজ বিকেলেই কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীও দেখা করবেন রাষ্ট্রপতির সঙ্গে। জোর জল্পনা, সেখানেও মন্ত্রিসভার রদবদল নিয়ে রাষ্ট্রপতির পারামর্শ চাইতে পারেন সোনিয়া।
তৃণমূল কংগ্রেস ও ডিএমকে তাঁদের প্রতিনিধিত্ব প্রত্যাহার করার পর কেন্দ্রীয় মন্ত্রিসভার বেশ কিছু মন্ত্রক খালি রয়েছে। যার জেরে সেই সব মন্ত্রকের কাজও ব্যাহত হচ্ছে দীর্ঘদিন ধরে। এই পরিস্থিতিতে অচলাবস্থা কাটাতে রদবদলের তোড়জোড় শুরু করে দিল দশ জনপথ। অন্যদিকে, পাহাড় প্রমাণ দুর্নীতির জেরে কোণঠাসা কংগ্রেসের কাছে মন্ত্রীত্বে নতুন মুখ আনা কিংবা অভিজ্ঞতার চমক দেওয়া সত্যিই চ্যালেঞ্জের।

.