'Hindu sentiments hurt': প্রসাদ প্রত্যাখ্যান মন্ত্রীর, 'হিন্দু ধর্মকে আঘাত' করার বড় অভিযোগ পুরোহিতের

Bihar's IT minister: মন্দিরের পুরোহিতদের কথায় মন্ত্রী তাঁদের দেওয়া প্রসাদ খেতে অস্বীকার করেছেন। বলা হয়েছে যে মন্দিরটি অ-হিন্দুদের জন্য নিষিদ্ধ। এর অর্থ হল যে শুধুমাত্র হিন্দু ধর্মের লোকেরা মন্দিরে দেবতার কাছে প্রার্থনা করতে পারবেন।

Updated By: Aug 24, 2022, 08:51 AM IST
'Hindu sentiments hurt': প্রসাদ প্রত্যাখ্যান মন্ত্রীর, 'হিন্দু ধর্মকে আঘাত' করার বড় অভিযোগ পুরোহিতের
ফোটো: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মন্ত্রীর প্রসাদ প্রত্যাখ্যান নিয়ে এবার বিহারে তরজা শুরু। বিহারের তথ্য ও প্রযুক্তি মন্ত্রী, ইসরায়েল মনসুর গয়ার বিষ্ণুপদ মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করলেও পুজোও করেননি, প্রসাসও খাননি। যা নিয়েই শুরু হয়েছে বিতর্ক। মন্দিরের পুরোহিতদের কথায় মন্ত্রী তাঁদের দেওয়া প্রসাদ খেতে অস্বীকার করেছেন। বলা হয়েছে যে মন্দিরটি অ-হিন্দুদের জন্য নিষিদ্ধ। এর অর্থ হল যে শুধুমাত্র হিন্দু ধর্মের লোকেরা মন্দিরে দেবতার কাছে প্রার্থনা করতে পারবেন।

আরও পড়ুন, Brahmos missile misfire: পাক-ভূখণ্ডে ভুল করে মিসাইল হানা! বরখাস্ত বায়ুসেনার ৩ আধিকারিক

জাতীয় এক সংবাদমাধ্যমকে বিষ্ণুপদ মন্দির পরিচালনা কমিটির সভাপতি শম্ভুলাল বিঠল জানান যে মন্ত্রী মন্দির পরিদর্শন করার সময় নিজেকে সৌভাগ্যবান বলে মনে করেছেন। তবে তিনি প্রার্থনাও করেননি এমনকি প্রসাদও গ্রহণ করেননি। মন্ত্রীর এই ধরণের আচরণ হিন্দু ধর্মের ভাবাবেগকে আঘাত করেছে। শম্ভুনাথ এও বলেন, মন্ত্রী প্রার্থনা করেননি বা তিনি প্রসাদও গ্রহণ করেননি যা স্পষ্ট বুঝিয়ে দেয় যে মন্দিরে যাওয়ায় তাঁর অন্য কিছু উদ্দেশ্য ছিল। নীতীশ কুমারের উচিত মন্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া এবং তাঁকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করা উচিত। 

এদিকে এই মন্দিরে যাওয়া নিয়ে ট্যুইট করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সেখানে তিনি বলেন, "আজ গয়াতে পিতৃপক্ষ মেলা এলাকার বিভিন্ন জায়গার খোঁজখবর নিলাম। বিষ্ণুপদ মন্দিরে প্রার্থনা করে রাজ্যের সুখ, শান্তি ও সমৃদ্ধির জন্য প্রার্থনা করলাম। দেবঘাট পরিদর্শন এবং উন্নয়নের বিষয়ে খোঁজখবরও নিয়েছি।"

আরও পড়ুন, Adani Group to Buy NDTV Share: এনডিটিভি কিনে নিচ্ছে আদানি গ্রুপ! কী বলল প্রণয়-রাধিকার সংস্থা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.