রাষ্ট্রপতি শাসন জারি মহারাষ্ট্রে, ভোটও হবে রাষ্ট্রপতি শাসনেই

রাষ্ট্রপতি শাসনেই ভোট হবে মহারাষ্ট্রে। আজ রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি হয়েছে। কংগ্রেসের সঙ্গে জোট ভেঙে যাওয়ায় রাজ্যে জোট সরকারের ওপর থেকে সমর্থন তুলে নেয় এনসিপি। উপ-মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন অজিত পওয়ার। এনসিপি সমর্থন তুলে নেওয়ায় ভোটের আগে আর সংখ্যালঘু সরকারের মুখ্যমন্ত্রী থাকতে চাননি কংগ্রেস নেতা পৃথ্বীরাজ চৌহান।

Updated By: Sep 28, 2014, 03:36 PM IST
রাষ্ট্রপতি শাসন জারি মহারাষ্ট্রে, ভোটও হবে রাষ্ট্রপতি শাসনেই

ওয়েব ডেস্ক: রাষ্ট্রপতি শাসনেই ভোট হবে মহারাষ্ট্রে। আজ রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি হয়েছে। কংগ্রেসের সঙ্গে জোট ভেঙে যাওয়ায় রাজ্যে জোট সরকারের ওপর থেকে সমর্থন তুলে নেয় এনসিপি। উপ-মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন অজিত পওয়ার। এনসিপি সমর্থন তুলে নেওয়ায় ভোটের আগে আর সংখ্যালঘু সরকারের মুখ্যমন্ত্রী থাকতে চাননি কংগ্রেস নেতা পৃথ্বীরাজ চৌহান।

গত শুক্রবার ইস্তফা দেন তিনিও। প্রধানমন্ত্রীর অনুপস্থিতিতে গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বে বৈঠকে বসে কেন্দ্রীয় মন্ত্রিসভা। রাজ্যপালের সুপারিশ অনুযায়ী মন্ত্রিসভা মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারির সিদ্ধান্ত নেয়। মন্ত্রিসভার সেই সুপারিশে সম্মতি দিয়েছেন রাষ্ট্রপতি। আজ থেকেই রাজ্যে জারি হয়েছে রাষ্ট্রপতি শাসন। পনেরোই অক্টোবর মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন।  

বিজেপি-শিবসেনা, কংগ্রেস-এনসিপি জোট ভেঙে যাওয়ার পর এখন চতুর্মুখি লড়াইয়ের মহারাষ্ট্র নির্বাচনে আলাদা মাত্রা পেয়েছে।

.