কেজরিওয়ালকে দিল্লির মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন রাষ্ট্রপতি

তার শপথ গ্রহণের অপেক্ষায় সাজছে রাজধানীর রামলীলা ময়দান। শনিবার এখানেই মন্ত্রিসভার ৫ সদস্যের সঙ্গে শপথ নেবেন অরবিন্দ কেজরিওয়াল। তার আগে শুক্রবার তাকে দিল্লির মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি।

Updated By: Feb 13, 2015, 11:33 PM IST
কেজরিওয়ালকে দিল্লির মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন রাষ্ট্রপতি

ওয়েব ডেস্ক: তার শপথ গ্রহণের অপেক্ষায় সাজছে রাজধানীর রামলীলা ময়দান। শনিবার এখানেই মন্ত্রিসভার ৫ সদস্যের সঙ্গে শপথ নেবেন অরবিন্দ কেজরিওয়াল। তার আগে শুক্রবার তাকে দিল্লির মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি।

সরকারি ঘোষণাপত্র লেখা হয়ে গিয়েছে, 'রাষ্ট্রপতি রাজধানীর মুখ্যমন্ত্রী হিসেবে অরবিন্দ কেজরিওয়ালকে নিয়োগ করছেন।' ১৪ ফেব্রুয়ারি কেজরিওয়াল শপথ নেওয়ার পর থেকে কার্যকর হবে এই নিয়োগ। ২০১৩ সালে কেজরিওয়াল মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগের পর থেকে দিল্লিতে রাষ্ট্রপতির শাস জারি ছিল। গ্যাজেট নোটিফিকেশন অনুযায়ী, "আমি, প্রণব মুখার্জি, ভারতের রাষ্ট্রপতি ভারতীয় দণ্ডবিধির ২৩৯এবি ধারা অনুযায়ী আগামী ১৬ ফেব্রুয়ারি ২০১৫ থেকে রাজধানী দিল্লির ওপর থেকে আমার শাসন তুলে নিচ্ছি।"

রামলীলা ময়দানে লাগানো হয়েছে ৭৬টি সিসিটিভি ক্যামেরা। লাগানো হয়েছে দুটি মনিটরিং ইউনিটও। এছাড়াও মেটাল ডিটেক্টর ও ৬০টি ব্যাগেজ স্ক্যানারের ব্যবস্থাও করা হয়েছে। মোট ৪০,০০০ আসনের ব্যবস্থা রাখা হয়েছে রামলীলা ময়দানে।

 

.