Political Parties and Leaders YouTube Views: বলছেন রাহুল-অভিষেক, শুনছে মানুষ! নেট জনপ্রিয়তাতেও ফিকে বিজেপি...

Political Parties and Leaders YouTube Views Weekly report: ২৯তম সপ্তাহে ভিউজের শীর্ষে ছিলেন রাহুল গান্ধী। মোদী সেখানে ৬ নাম্বার স্থানে। বিজেপি একদম তলানিতে। তৃণমূলও বিজেপির ৩ দাগ উপরে।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Aug 2, 2024, 04:25 PM IST
Political Parties and Leaders YouTube Views: বলছেন রাহুল-অভিষেক, শুনছে মানুষ! নেট জনপ্রিয়তাতেও ফিকে বিজেপি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'অব কি বার, ৪০০ পার।' স্লোগান তুলেছিলেন মোদী-শাহ জুটি। এবার লোকসভা নির্বাচনে ছক্কা হাঁকাবে বলে আত্মবিশ্বাসী ছিল গেরুয়া শিবির। কিন্তু ভোটের রেজাল্ট বের হতেই দেখা যায়, বিজেপির ৪০০-র 'ফানুস' পুরোপুরি 'ফেঁসে' গিয়েছে। এনডিএ-র উপর নির্ভরশীল না হয়ে লোকসভায় একক সংখ্যাগরিষ্ঠতা তো পাওয়া তো অনেক পরের কথা, ম্যাজিক ফিগার-ই ছুঁতে পারেনি বিজেপি। আড়াইশোর গণ্ডি পেরোয়নি বিজেপির জয়ের রথ। ২৪০ আসনে আটকে যায় বিজেপি। 

সেই তুলনায় অনেক ভালো ফল করে বিজেপি বিরোধী ইন্ডিয়া জোট। ভালো ফল করে কংগ্রেস। একদিকে বারাণসীতে যখন ভোটগণনার প্রাথমিক রাউন্ডে পিছিয়ে পড়েছিলেন মোদী, তখন অন্যদিকে এবার রায়বরেলিতে রেকর্ড ভোটে জেতেন রাহুল গান্ধী। এমনকি দক্ষিণে কেরলের ওয়ানাড়েও জেতেন রাহুল। পাশাপাশি, বিজেপির হাত থেকে এবার অমেঠি পুনরুদ্ধার করে নেয় কংগ্রেস। ওদিকে যোগীর উত্তরপ্রদেশে ভালো ফল করে অখিলেশের সমাজবাদী পার্টি। রামমন্দির নির্মাণ করেও অযোধ্যায় হারের মুখ-ই দেখতে হয় বিজেপিকে। সবমিলিয়ে এবার লোকসভা ভোটে জোর ধাক্কা খায় বিজেপি, জোর বাড়ে বিরোধীদের। 

যার প্রমাণ মেলে লোকসভার বাজেট অধিবেশনেও। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণের বাজেট বক্তৃতার পর জবাবি ভাষণে কেন্দ্রের বিজেপি সরকারকে তেড়ে আক্রমণ করেন রাহুল-অভিষেক। একদিকে রাহুল কটাক্ষ করেন, 'চক্রব্যূহ এখন পদ্মব্যূহ।' ওদিকে অভিষেকের 'কুর্সি কি পেটি বান্ধ লিজিয়ে' গর্জনেরও চর্চা হয় বিস্তর। নেট দুনিয়ায় ভাইরাল হয় রাহুল-অভিষেকের একের পর এক বক্তব্যের ক্লিপিংস। আর এবার পরিসংখ্যান বলছে, সবচেয়ে বড় ভিডিয়ো স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউবে যখন রাহুল-অভিষেক বলছেন, তখন মানুষ শুনছে! কিন্তু বিজেপি? সংখ্যাতত্ত্ব বলছে, নেট জনপ্রিয়তাতেও ফিকে বিজেপি!

কী সেই পরিসংখ্যান দেখে নিন? 
তথ্যপ্রযুক্তি কোম্পানি ডেটা বিংসের রাজনৈতিক দল ও নেতাদের ইউটিউব চ্যানেলের সাপ্তাহিক রিপোর্ট অনুযায়ী, ২৯তম সপ্তাহে ভিউজের শীর্ষে ছিলেন রাহুল গান্ধী। ১২.৭ মিলিয়ন ভিউজ রাহুল গান্ধী। ভিউজ শেয়ারে যা ৩২ শতাংশ। এরপর ২ থেকে ৫-এ আছে ইন্ডিয়ান ইউথ কংগ্রেস (১১.৮ মিলিয়ন ভিউজ), উত্তর প্রদেশ কংগ্রেস (৪.৫ মিলিয়ন ভিউজ), জাতীয় কংগ্রেস (৪.৫ মিলিয়ন ভিউজ)। মানে কংগ্রেস একাই টেনেছে ৮৫ শতাংশ ভিউজ। নরেন্দ্র মোদী সেখানে মাত্র ১.১ মিলিয়ন ভিউজ নিয়ে রয়েছে ৬ নাম্বার স্থানে। আর বিজেপি তো একদম তলানিতে, ১০ নম্বরে। ভিউজ মাত্র ০.৩ মিলিয়ন, যা কিনা মাত্র ১ শতাংশ। বিজেপির থেকে বেশি ভিউজ পেয়েছে আম আদমি পার্টি পাঞ্জাব (০.৫ মিলিয়ন ভিউজ), আম আদমি পার্টি দিল্লি (০.৪ মিলিয়ন ভিউজ) ও সমাদবাদী অখিলেশ (০.৪ মিলিয়ন ভিউজ)। 

এরপর ৩০তম সপ্তাহেও একই ঘটনার পুনরাবৃত্তি। মাত্র ০.৪ মিলিয়ন ভিউজ, ১ শতাংশ ভিউজ শেয়ার নিয়ে বিজেপি সেই ১০-এ। আর সেখানে ০.৯ মিলিয়ন ভিউজ, ৩ শতাংশ ভিউজ শেয়ার নিয়ে তৃণমূল কংগ্রেস আছে বিজেপির ৩ দাগ উপরে ৭ নম্বরে। আর ৯.৩ মিলিয়ন ভিউজ নিয়ে এবার শীর্ষে জাতীয় কংগ্রেস। তারপর আছে ইন্ডিয়ান ইউথ কংগ্রেস (৮.৬ মিলিয়ন ভিউজ), আম আদমি পার্টি (৫.৮ মিলিয়ন ভিউজ)।

আরও পড়ুন, Delhi Rain: মৃত্যুকালেও বুকে জড়িয়ে সন্তানকে, বৃষ্টি বিধ্বস্ত রাজধানীর নর্দমায় ডুবে মৃত্যু মা-ছেলের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.