Modi Dives into Arabian Sea: আরবসাগরে ডুব দিয়ে দ্বারকাধীশের সামনে নতজানু নমো, শ্রীকৃষ্ণকে অর্পণ করলেন ময়ূর পালক

Modi Dives into Arabian Sea: প্রধানমন্ত্রী হাত ধরে খুলে গেল দেশের সবচেয়ে দীর্ঘ কেবল সেতু। সুদর্শন সেতু জুড়ে দিল ওখা ও বাইত দ্বারকা দ্বীপকে। এই সেতু তৈরি করতে খরচ হয়েছে ৯৮০ কোটি টাকা। সেতুটির দৈর্ঘ ২.২৩ কিলোমিটার।

Updated By: Feb 25, 2024, 06:38 PM IST
Modi Dives into Arabian Sea: আরবসাগরে ডুব দিয়ে দ্বারকাধীশের সামনে নতজানু নমো, শ্রীকৃষ্ণকে অর্পণ করলেন ময়ূর পালক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেয়ার গ্রিলসের শো 'ম্যান ভার্সেস ওয়াইল্ড'-এর একটি শোতে অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার আরও এক অ্যডভেঞ্চার। আরব সাগরে ডুব দিয়ে দ্বারকা নগরীর ধ্বংসাবশেষ দর্শন করে এলেন প্রধানমন্ত্রী। পুজোয় দিলেন। শ্রীকৃষ্ণের পায়ের তলায় রেখে এলেন ময়ূরের পালক।

আরও পড়ুন-'শাহজাহান কোথায়, এই শাঁখা-শাড়ি পরুন, আমরাই ওকে ধরব', বেড়মজুরে পুলিসকে ঘিরে বিক্ষোভ মহিলাদের

রবিবার দ্বারকায় দেশের সবচেয়ে দীর্ঘ কেবল ব্রিজের উদ্বোধন করেন নরেন্দ্র মোদী। সেতুটি যোগ করেছে ওখা ও বেইত দ্বারকা দ্বীপকে। সেখানে তিনি পুজো দেন দ্বারকাধীশ মন্দির ও বেইত দ্বারকা মন্দিরে। দ্বারকা নগরী বর্তমানে সমুদ্রে তলিয়ে গিয়েছে। আরব সাগরে ডুব দিয়ে সেই ধ্বংসপ্রাপ্ত দ্বারকা নগরী দেখে এলেন প্রধানমন্ত্রী।

জলের নীচে রোমাঞ্চকর অভিজ্ঞতার কথা বর্ণনা করেছেন প্রধানমন্ত্রী। তিনি লিখেছেন, আজ যেসব মূহুর্তের সাক্ষী থাকলাম তা আমার স্মৃতিতে আজীবন থেকে যাবে। আজ আরব সাগরে ডুব দিয়ে প্রাচীন দ্বারকা নগরী দর্শন করে এলাম। সমুদ্রের তলায় এক অদ্ভূত দিব্য অনুভূতি হল। দ্বারকাধীশের সামনে নতজানু হলাম। জলে নামার আগে সঙ্গে করে ময়ূর পালক নিয়ে গিয়েছিলাম। সেই পালক দ্বারকাধীশের পায়ে অর্পণ করলাম। বহুদিন ধরে আমার ইচ্ছে ছিল দ্বারকায় গিয়ে প্রাচীন দ্বারকা নগরীকে একটু ছুঁয়ে আসব। আজ খুবই আবেগপ্রবন লাগছে।

প্রধানমন্ত্রী তাঁর এক্স হ্যান্ডেলে লিখেছেন, ধ্বংসপ্রাপ্ত দ্বারকা শহর জলের তলায় চলে গিয়েছে। সেই শহরে গিয়ে প্রার্থনা ইচ্ছে ছিল বহুদিনের। গোটা অভিজ্ঞতাটাই দৈব বলা যায়। শ্রীকৃষ্ণ আমাদের সবাইকে আশীর্বাদ করুন।

প্রধানমন্ত্রী বলেন, কৃষ্ণের সঙ্গে দ্বারকার স্মৃতি জড়িত। সেই স্মৃতির সঙ্গে জড়িয়ে ভারতের আধ্যাত্মিক ও ঐতিহাসিক শিকড়। শ্রীকৃষ্ণের দ্বারকার সঙ্গে জড়িয়ে রয়েছে এক উজ্জ্বল ঐতিহ্য ও সমৃদ্ধি। এটা শুধু জলে অবগাহন নয়, বরং এক সময় থেকে অন্য এক সময়ের ফ্রেমে সফর।

এদিকে, এদিন প্রধানমন্ত্রী হাত ধরে খুলে গেল দেশের সবচেয়ে দীর্ঘ কেবল সেতু। সুদর্শন সেতু জুড়ে দিল ওখা ও বাইত দ্বারকা দ্বীপকে। এই সেতু তৈরি করতে খরচ হয়েছে ৯৮০ কোটি টাকা। সেতুটির দৈর্ঘ ২.২৩ কিলোমিটার। এটিতে আলোর ব্যবস্থা করা হয়েছে সৌর শক্তির সাহায্যে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.