Petrol-Diesel Price Reduced: সুখবর! মঙ্গলবার থেকে কমছে পেট্রোল, ডিজেলের দাম

 অক্টোবরেই কোম্পানিগুলিকে এককালীন ২২ হাজার কোটি টাকার অনুদান দেওয়ার সিদ্ধান্ত নেয় কেন্দ্র।

Updated By: Oct 31, 2022, 11:25 PM IST
 Petrol-Diesel Price Reduced:  সুখবর! মঙ্গলবার থেকে কমছে পেট্রোল, ডিজেলের দাম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্যবধান আড়াই সপ্তাহের। তেল কোম্পানিগুলিকে এককালীন ২২ হাজার কোটি টাকার অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। এবার কমতে চলেছে পেট্রোল ও ডিজেলে দাম। কত? লিটার প্রতি ৪০ পয়সা। আগামিকাল, মঙ্গলবার থেকে কার্যকর হচ্ছে নয়া দাম। 

পেট্রোল, ডিজেলের দাম তখন আকাশছোঁয়া। ২০২১ সালের শেষে দিকে জ্বালানির দামে কার্যত নাভিশ্বাস উঠেছিল সাধারণ মানুষের। পরিস্থিতি এমনই জায়গায় পৌঁছয়, যে দীপাবলীতে পেট্রোলে লিটার প্রতি  ৫ টাকা ও ডিজেলে  ১০ টাকা শুক্ল কমানোর কথা ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। ফলে সারাদেশে পেট্রোল ও ডিজেলে দামও  কমে গিয়েছিল। বস্তুত, কেন্দ্রের সিদ্ধান্তের পর পেট্রোপণ্যে পেট্রোপণ্যে শুক্ল কমানো হয়েছিল বিজেপিশাসিত কয়েক রাজ্যেও। পশ্চিমবঙ্গে অবশ্য সেই পথে হাঁটেনি সরকার। 

চলতি বছরের মে মাসে ফের পেট্রল-ডিজেলে (Petrol-Diesel) শুল্ক ছাড়ের সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার। অক্টোবরে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে  তেল কোম্পানিগুলিকে এককালীন ২২ হাজার কোটি টাকার অনুদান দেওয়ার সিদ্ধান্তে অনুমোদন করা হয়। ফলে পেট্রল-ডিজেলের দাম কমার সম্ভাবনা ছিলই। সেই সম্ভাবনাই এবার সত্যি হল।

আরও পড়ুন: Naxal Killed: ছত্তীসগঢ়ের কাঙ্কেরে গুলির লড়াই; নিহত ২ মাওবাদী নেতা, উদ্ধার বিপুল আগ্নেয়াস্ত্র

আজ, সোমবার দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম ছিল  ৯৬ টাকা ৭২ পয়সা, আর মুম্বইয়ে ১০৬ টাকা ৩১ পয়সা। কলকাতা এক লিটার পেট্রোল বিক্রি হয়েছে ১০৬টা ৩ পয়সায়। আর যাঁরা চেন্নাইয়ে থাকেন, এক লিটার পেট্রোল কিনতে তাঁদের খরচ হয়েছে ১০২ টাকা ৬৩ পয়সা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.