Gujarat bridge Collapsed:মোরবি ব্রিজ ভেঙে পড়ায় পরিবারের ১২ জন সদস্য হারালেন বিজেপি সাংসদ!

ছটপুজোতে বহু মানুষ উঠেছিলেন মোরবির মাচ্ছু নদীর ওই সেতুতে। সেটি ভেঙে পড়ায় বহু মানুষ নদীতে পড়ে তলিয়া যান। এই দুর্ঘটনার হাত থেকে রেহাই পাননি সেখানকার বিজেপি সাংসদ মোহন কুন্দারিয়া। জানা যাচ্ছে, তাঁর পরিবারের মোট ১২ জন সদস্যকে হারিয়েছেন এই সাংসদ।

Updated By: Oct 31, 2022, 09:30 PM IST
Gujarat bridge Collapsed:মোরবি ব্রিজ ভেঙে পড়ায় পরিবারের ১২ জন সদস্য হারালেন বিজেপি সাংসদ!

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: ২৯ অক্টোবর , ২০২২ ঘটে গিয়েছে এক ভয়াবহ দুর্ঘটনা। যার প্রভাব মানুষ কাটিয়ে উঠতে পারেনি এখনও। এই ঘটনার জেরে কাল তাঁদের একাধিক পরিবার পরিজনকে হারিয়েছে অগুনতি মানুষ। এই দুর্ঘটনায় কবলে পড়ে মৃত্যু হয়েছে প্রায় ১৪১ জনের। ছটপুজোর দিনে যেন আলোর বদলে কালো অন্ধকারে তলিয়ে গিয়েছে অনেকে। ট্র্যাজিডি হল, কার্যতই গুজরাটের সরকারের দিকে আঙুল তুলছে রাজ্যবাসী। এই দুর্ঘটনার হাত থেকে রেহাই পাননি সেখানকার বিজেপি সাংসদ মোহন কুন্দারিয়া। জানা যাচ্ছে, তাঁর পরিবারের মোট ১২ জন সদস্যকে হারিয়েছেন এই সাংসদ।

আরও পড়ুন- Gujarat Bridge collapsed: ছটপুজোয় কেবল ব্রিজ ভেঙে ভয়াবহ দুর্ঘটনা; মৃতের সংখ্যা বেড়ে ৯১

রবিবার দুর্ঘটনাটির সময় এক পিকনিকে গিয়েছিলেন সেই সাংসদের পরিবারের লোকজন। এবং সেই পিকনিক করতে গিয়েই প্রাণ হারাতে হয় তাঁদেরকে। সাংসদ কুন্দারিয়ার কথায়, তাঁর পরিবারের পাঁচজন শিশু, চারজন নারী ও তিন পুরুষ সদ্যসের মৃত্যু হয়েছে এই দুর্ঘটনায়। তিনি আরও বলেন, ‘এই দুর্ঘটনায় জন্য যারা দায়ী তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।‘ তিনি জানান,তাঁর শ্যালকের চার মেয়ে, তাঁদের স্বামী এবং তাঁদের পরিবারের অন্যান্য সদস্যরা একসঙ্গে পিকনিক স্পট দেখতে গিয়েছিলেন। তাঁরা প্রত্যকেই টাঙ্কারা তালুক নামে এক গ্রামের বাসিন্দা। সেদিন রবিবার থাকায় একসঙ্গে পিকনিকে গিয়েছিলেন তাঁরা । দুর্ঘটনার প্রায় আধ ঘন্টা পরে ঘটনাস্থলে এসে পৌঁছন তিনি। গতকাল থেকে তিনি সেখানেই থেকে উদ্ধারকার্যে সাহায্য করছেন, বলে জানিয়েছেন কুন্দারিয়া।

আরও পড়ুন- Gujarat Bridge Collapsed: ছটপুজোয় মৃত্যু মিছিল, কয়েকশো মানুষের দাপাদাপিতেই ভেঙে পড়ে ব্রিজ!

গুজরাটের এই ঘটনায় দুঃখপ্রকাশ করে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। কাজে লাগানো হয়েছে এনডিআরএফের ৩টি দল। কাজ করছে বায়ুসেনার গড়ুর কমান্ডো টিম। সামনেই দোড়গোড়ায় কড়া নাড়ছে বিধানসভা নির্বাচন। যার কারণে তড়িঘড়ি ব্রিজ উদ্বোধন করা হল বলে উঠছে অভিযোগ। যেটি ব্রিজ ভেঙে পড়ার মূল কারণ বলেই তুলে ধরা হচ্ছে। ১৪০ বছর পুরনো ওই ব্রিজটির দৈর্ঘ ৭৬৫ ফিট। এরকম একটি ব্রিজে কীভাবে ওই বিপুল সংখ্যাক মানুষ উঠে পড়ল, পুলিস সেইসময় কী করছিল তা নিয়েও এখন প্রশ্ন উঠছে।  ব্রিজটি ফের খুলে দেওয়ার পর সেটির নির্মাণ সংস্থা জানিয়েছিল, আগামী ১৫ বছর সেটির সংস্কার করতে হবে না। কিন্তু সেই ব্রিজ কি ভেঙে গেল মানুষের চাপে? এমন প্রশ্ন উঠে আসছে।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)              

.