পাঠানকোটে শহিদ হলেন কমনওয়েলথ গেমসে সোনা জয়ী জওয়ান

পাঠানকোটে বায়ুসেনার ছাউনিতে জঙ্গি হানার ঘটনায় শহীদ হয়েছেন কুলবন্ত সিং এবং ক্যাপ্টেন ফতেহ সিং। ক্রীড়াক্ষেত্রেও দেশকে বেশ কয়েকটি পদক এনে দিয়েছিলেন ফতেহ সিং। ১৯৯৫ সালে দিল্লিতে প্রথম কমনওয়েলথ গেমসে সোনা ও রূপো জেতেন তিনি। ২০০৯ সালে দোগরা রেজিমেন্ট থেকে সুবেদার পদে অবসর গ্রহণের পর ভারতীয় সেনার নিরাপত্তাবাহিনীতে যোগ দেন ফতেহ সিং। প্রথম দিকে আর্মি ওয়ার কলেজে কর্তব্যরত থাকলেও গত দুবছর ধরে পাঠানকোটেই ছিলেন তিনি।  নিহত হওয়ার খবর পেয়ে ভেঙে পড়েছে কুবন্ত সিংয়ের পরিবারও।

Updated By: Jan 3, 2016, 02:45 PM IST
পাঠানকোটে শহিদ হলেন কমনওয়েলথ গেমসে সোনা জয়ী জওয়ান

ওয়েব ডেস্ক: পাঠানকোটে বায়ুসেনার ছাউনিতে জঙ্গি হানার ঘটনায় শহীদ হয়েছেন কুলবন্ত সিং এবং ক্যাপ্টেন ফতেহ সিং। ক্রীড়াক্ষেত্রেও দেশকে বেশ কয়েকটি পদক এনে দিয়েছিলেন ফতেহ সিং। ১৯৯৫ সালে দিল্লিতে প্রথম কমনওয়েলথ গেমসে সোনা ও রূপো জেতেন তিনি। ২০০৯ সালে দোগরা রেজিমেন্ট থেকে সুবেদার পদে অবসর গ্রহণের পর ভারতীয় সেনার নিরাপত্তাবাহিনীতে যোগ দেন ফতেহ সিং। প্রথম দিকে আর্মি ওয়ার কলেজে কর্তব্যরত থাকলেও গত দুবছর ধরে পাঠানকোটেই ছিলেন তিনি।  নিহত হওয়ার খবর পেয়ে ভেঙে পড়েছে কুবন্ত সিংয়ের পরিবারও।

এদিকে, পাঠানকোট হামলায় তদন্তে এনআইএ। ইতিমধ্যেই প্রকাশ্যে পাক মদতপুষ্ঠ জইশ-ই-মহম্মদের যোগ। পাঠানকোটে সেনা-জঙ্গির লড়াইয়ে এই পর্যন্ত চার জঙ্গির মৃতদেহ উদ্ধার হয়েছে। শহিদ এয়ার ফোর্সের এক কম্যান্ডো সহ মোট সাত সামরিক কর্মী। জঙ্গিদের সঙ্গে মরণপণ লড়াইয়ে কাল  নিহত হন তিনজন। পরে হাসপাতালে মৃত্যু হয় আরও তিনজনের। আজ IED নিষ্ক্রিয় করতে গিয়ে মৃত্যু হয়েছে আরও এক সেনাকর্মীর। 

.