মোদী-শাহের প্রচার সত্ত্বেও পরাজয় পঙ্কজার, কেঁদে ভাসালেন হেভিওয়েট বিজেপি মন্ত্রী

প্রয়াত মন্ত্রী গোপীনাথ মুণ্ডের কন্যা পঙ্কজার হয়ে নির্বাচনী প্রচার চালিয়ে ছিলেন খোদ নরেন্দ্র মোদী এবং অমিত শাহ। গত দশ বছর পারলি কেন্দ্র থেকে জিতে আসছেন তিনি। গত বার খুড়তুতো ভাই ধনঞ্জয়কে প্রায় ২০ হাজার ভোটে হারিয়ে দেন তিনি

Updated By: Oct 24, 2019, 06:31 PM IST
মোদী-শাহের প্রচার সত্ত্বেও পরাজয় পঙ্কজার, কেঁদে ভাসালেন হেভিওয়েট বিজেপি মন্ত্রী
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: খুড়তুতো ভাইয়ের কাছে গোহারা হেরে গিয়ে কেঁদে ভাসালেন বিজেপির হেভিওয়েট প্রার্থী পঙ্কজা মুণ্ডে। দেবেন্দ্র ফডণবীস সরকারের গ্রামোন্নয়ন এবং নারী ও শিশু কল্যাণ মন্ত্রী ছিলেন পঙ্কজা। পারলি কেন্দ্র থেকে গতবার জিতলেও এবার পরাস্ত হতে হল ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রার্থী ধনঞ্জয় মুণ্ডের কাছে। পরাজয় স্বীকার করে নিয়ে গলা ভেজা কণ্ঠে দলীয় কর্মীদের পঙ্কজার আশ্বাস, চিন্তা করবেন না। পরাজয়ের কারণ খতিয়ে দেখা হবে।

প্রয়াত মন্ত্রী গোপীনাথ মুণ্ডের কন্যা পঙ্কজার হয়ে নির্বাচনী প্রচার চালিয়ে ছিলেন খোদ নরেন্দ্র মোদী এবং অমিত শাহ। গত দশ বছর পারলি কেন্দ্র থেকে জিতে আসছেন তিনি। গত বার খুড়তুতো ভাই ধনঞ্জয়কে প্রায় ২০ হাজার ভোটে হারিয়ে দেন তিনি। কিন্তু এ বার নিজেই ধরাশায়ী হলেন।

আরও পড়ুন- মওকা বুঝেই কোপ মারল শিবসেনা, মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রীর পদ নিয়ে ইঙ্গিত উদ্ধবের

মরাঠাভূমে ২৮৮টি আসনে বিজেপি-শিবসেনা জোটের ঝুলিতে এখনও পর্যন্ত গিয়েছে ১৬৩টি আসন। বিজেপি এগিয়ে ৯৮টিতে। শরিক দল শিবসেনা এগিয়ে ৬০টি আসনে, ৪৪টি আসনে এগিয়ে কংগ্রেস। এনসিপি এগিয়ে ৫৬ আসনে। পরিসংখ্যান বলছে, জোট সরকারের ক্ষমতায় আসতে কোনও বাধা নেই। কিন্তু মহারাষ্ট্রে দুর্বল কংগ্রেস ও এনসিপি-র বিরুদ্ধে এহেন ফলের কথা ভাবেননি বিজেপি নেতারাও। সকলেই আশা করেছিলেন, ২০০ আসন পার করে যাবে গেরুয়া শিবির। কিন্তু এখনও মরাঠা মানুষের সমর্থন রয়েছে শরদ পাওয়ারের কাছে। তবে আসন সংখ্যা কমায় শিবসেনার আবদার মানতে একপ্রকার বাধ্য বিজেপি। 

.