BSF Jawan Captured by Pakistan: পঞ্জাব সীমান্তে পাক রেঞ্জারের হাতে বন্দি বিএসএফ জওয়ান, বাড়ছে উত্তেজনা

 গত সপ্তাহেই আটারি সীমান্ত দিয়ে এক পাক নাগরিককে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে। বেআইনিভাবে ভারতে ঢোকার জন্য তাঁকে জেলে কাটাতে হয়েছে ১০ বছর। পাকিস্তানের নরওয়াল এলাকার বাসিন্দা কালা মাসি বিনা নথিতে এদেশে ঢুকে পড়েছিলেন

Updated By: Dec 8, 2022, 01:48 PM IST
BSF Jawan Captured by Pakistan: পঞ্জাব সীমান্তে পাক রেঞ্জারের হাতে বন্দি বিএসএফ জওয়ান, বাড়ছে উত্তেজনা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাক রেঞ্জারদের হাতে বন্দি বিএসএফ জওয়ান। বুধবার পঞ্জাব সীমান্তে অসাবধানতাবশত তিনি ঢুকে পড়েন পাকিস্তান সীমানায়। তার পারেই তাঁকে আটক করেন পাক রেঞ্জাররা। তাঁকে ফিরিয়ে আমার জন্য প্রক্রিয়া শুরু হয়েছে। কিন্তু কবে ওই জওয়ানকে ভারতের হাতে তুলে দেওয়া হবে তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন-মান্দাসের দাপটে শুরু দুর্যোগ, ঘূর্ণিঝড়ের নামের অর্থে লুকিয়ে 'সম্পদ'!

এনিয়ে দ্বিতীয়বার পঞ্জাবের আবোহার সেক্টরে জিরো লাইনে বিভ্রান্ত হয়ে পাক সীমানায় ঢুকে পড়লেন। গত সপ্তাহেই আরও এক বিএসএফ জওয়ান পাক সীমানায় ঢুকে পড়েন। সেই দিনই একটি ফ্ল্য়াগ মিটিং করে তাঁকে বিএসএফের হাতে তুলে দেয় পাক রেঞ্জার।

বিএসএফ সূত্রে খবর, পঞ্জাবে সীমান্ত এলাকায় রাতে প্রবল কুশায়া হচ্ছে। তা এতটাই ঘন যে কয়েক ফুট দূরের জিনিস জিনিস দেখা যায় না। এর ফলে প্রায়শই দিক হারিয়ে ফেলছেন জওয়ানরা। বুধবার এভাবেই পাক সীমানায় ঢুকে পড়েন ওই জওয়ান। এনিয়ে পাক রে়্জারদের সঙ্গে বৈঠক চলছে।

উল্লেখ্য, গত ১ ডিসম্বের পাক সীমানায় ঢুকে পড়ে এক বিএসএফ জওয়ান। পঞ্জাবের আবোহার সেক্টরে টহল দেওয়ার সময় তিনি পাক সীমানায় ঢুকে পড়েন। এভাবে জওয়ানদের ছেড়ে দেওয়া হলেও সাধারণ নাগারিকেদের বহু দিন দুদেশের জেলে কাটিয়ে দেওয়ার খবর পাওয়া যায়। সংবাদ সংস্থার খবর অনুযায়ী, গত সপ্তাহেই আটারি সীমান্ত দিয়ে এক পাক নাগরিককে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে। বেআইনিভাবে ভারতে ঢোকার জন্য তাঁকে জেলে কাটাতে হয়েছে ১০ বছর। পাকিস্তানের নরওয়াল এলাকার বাসিন্দা কালা মাসি বিনা নথিতে এদেশে ঢুকে পড়েছিলেন। তার পর টানা দশ বছর তাকে জেলেই কাটাতে হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.