Corona Test না করেই বিমানবন্দর থেকে পালালেন ৩০০ এর বেশি যাত্রী

কীভাবে হল গোটা ঘটনা?

Updated By: Apr 22, 2021, 05:45 PM IST
Corona Test না করেই বিমানবন্দর থেকে পালালেন ৩০০ এর বেশি যাত্রী

নিজস্ব প্রতিবেদন: বিমানবন্দরে বাধ্যতামূলক কোভিড পরীক্ষা। কিন্তু তা না করিয়েই কর্তৃপক্ষের চোখ এড়িয়ে পালিয়ে গেলেন প্রায় তিনশোরও বেশি যাত্রী। বৃহস্পতিবার অসমের শিলচর (Silchar Airport) বিমানবন্দরের এই ঘটনায় ইতিমধ্যেই ক্রিমিনাল অ্যাক্টে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

 

করোনার দ্বিতীয় ওয়েভে নিত্যদিন রেকর্ড সংক্রমণ ঘটছে। বিমানে যাত্রার আগে দেশের প্রায় সব বিমানবন্দরেই করোনার RT-PCR টেস্টের রিপোর্ট নেগেটিভ দেখানো প্রয়োজন। কিন্তু এরই মাঝে শিলচর বিমানবন্দরে ঘটল এমন ঘটনা। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, কোভিড পরীক্ষা না করিয়ে যাত্রা করা গুরুতর অপরাধ। বুধবার মোট ৬৯০ জন যাত্রী দেশের নানান প্রান্ত থেকে শিলচরে এসে নামেন। তাদের মধ্যে ৩০০ জনই রিপোর্ট না দেখিয়ে এড়িয়ো পালিয়ে যান। শুধুমাত্র টেস্টের জন্য ৫০০ টাকা দিতে হবে তাই অনেকেই এড়িয়ে যাচ্ছেন করোনা পরীক্ষা।

আরও পড়ুন: গাছ তো নয় Oxygen-ভাণ্ডার, ঘরে রাখলে সুস্থ থাকবেন

বিমানবন্দরের এক আধিকারিক জানান, 'পালিয়ে যাওয়া যাত্রীদের তথ্যাদি আমাদের কাছে রয়েছে। আমরা তাঁদের খুঁজে বের করব। ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারায় তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।' এদিন ৬৯০ জনের মধ্যে ১৮৯ জনের করোনা পরীক্ষা করা হয় এবং তাঁদের মধ্যে ৬ জন কোভিড পজিটিভ হন। বাকিদের মধ্যে প্রতিবেশী রাজ্য মণিপুর, মিজোরাম, ত্রিপুরার ট্রানজিট যাত্রীদের ছাড় দেওয়া হয়।

.