রাষ্ট্রপতি নির্বাচনে ঐকমত্য হতে আজ ফের বৈঠকে বসছে বিরোধীরা

উপলক্ষ্য রাষ্ট্রপতি নির্বাচন। এই ইস্যুতে একজোট হতে আজ ফের বৈঠকে বসছে বিরোধীরা। সোনিয়া গান্ধীর আমন্ত্রণে ১৭টি বিরোধী দলের বৈঠকেই স্থির হয়েছিল, আগে সরকার রাষ্ট্রপতি পদে তাদের পছন্দের প্রার্থীর নাম ঘোষণা করবে। তারপরই বিরোধীরা প্রার্থী নির্বাচন করবে।

Updated By: Jun 14, 2017, 08:45 AM IST
রাষ্ট্রপতি নির্বাচনে ঐকমত্য হতে আজ ফের বৈঠকে বসছে বিরোধীরা

ওয়েব ডেস্ক : উপলক্ষ্য রাষ্ট্রপতি নির্বাচন। এই ইস্যুতে একজোট হতে আজ ফের বৈঠকে বসছে বিরোধীরা। সোনিয়া গান্ধীর আমন্ত্রণে ১৭টি বিরোধী দলের বৈঠকেই স্থির হয়েছিল, আগে সরকার রাষ্ট্রপতি পদে তাদের পছন্দের প্রার্থীর নাম ঘোষণা করবে। তারপরই বিরোধীরা প্রার্থী নির্বাচন করবে।

প্রণব মুখোপাধ্যায় ফের রাষ্ট্রপতি পদে প্রার্থী হতে না চাইলে, অন্য কারো নাম বিবেচিত হবে। সেই লক্ষ্যেই আজ বিকেল ৪টে নাগাদ সংসদে গুলাম নবি আজাদের ঘরে বৈঠকে বসছেন বিরোধী দলের নেতারা। তৃণমূল কংগ্রেসের তরফে এই বৈঠকে হাজির থাকবেন ডেরেক ও ব্রায়েন।

আর বিরোধীদের এই মনোভাব বুঝেই সর্বসম্মতির লক্ষ্যে এগোতে চাইছে শাসক দল। আপাতত পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রকাশ সিং বাদলের নাম ঝুলিতে রেখে এগোতে চাইছে NDA শিবির। ফলে আগামী সপ্তাহের মধ্যে রাষ্ট্রপতি পদে প্রার্থী ঠিক করতে দুই শিবিরেই এখন তত্‍পরতা তুঙ্গে।

.