Vice President, Margaret Alva: বিরোধীদের উপরাষ্ট্রপতি প্রার্থী কংগ্রেস নেত্রী মার্গারেট আলভা

কংগ্রেসকে সমর্থন করে ডিএমকে, সমাজবাদী পার্টি, আরজেডি, শিবসেনা, টিআরএস, আরএলডি। সমর্থন করে সিপিআইএম, সিপিআই এবং আরএসপি-ও। তবে তৃণমূল কংগ্রেস এবং আম আদমি পার্টির মতামত এখনও জানা যায়নি।

Updated By: Jul 17, 2022, 05:58 PM IST
Vice President, Margaret Alva: বিরোধীদের উপরাষ্ট্রপতি প্রার্থী কংগ্রেস নেত্রী মার্গারেট আলভা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উপরাষ্ট্রপতি (Vice President) নির্বাচনে প্রার্থী ঘোষণা করল বিরোধীরা। তাঁদের প্রার্থী হলেন কংগ্রেস নেত্রী তথা প্রাক্তন রাজ্যপাল মার্গারেট আলভা (Margaret Alva)। এনডিএ-র উপরাষ্ট্রপতি (Vice President) প্রার্থী জগদীপ ধনখড়ের মুখোমুখি হবেন তিনি। 

রবিবার শরদ পাওয়ারের বাড়িতে বৈঠকে যোগ দেন বিরোধী দলের নেতারা। সেখানেই মার্গারেট আলভার (Margaret Alva) নাম উপরাষ্ট্রপতি (Vice President) প্রার্থী হিসেবে চূড়ান্ত হয়। কংগ্রেসকে সমর্থন করে ডিএমকে, সমাজবাদী পার্টি, আরজেডি, শিবসেনা, টিআরএস, আরএলডি। সমর্থন করে সিপিআইএম, সিপিআই এবং আরএসপি-ও। তবে তৃণমূল কংগ্রেস এবং আম আদমি পার্টির মতামত এখনও জানা যায়নি।

কে এই মার্গারেট আলভা?

দীর্ঘদিনের কংগ্রেস নেত্রী মার্গারেট আলভা। একাধিকবার রাজ্যসভার সাংসদ হয়েছেন। ১৯৯৯ সালে লোকসভার সাংসদ হন। সংসদ বিষয়ক মন্ত্রক, ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রক, নারী ও শিশুকল্যাণ মন্ত্রকের প্রতিমন্ত্রী ছিলেন। গোয়া, গুজরাত, রাজস্থান এবং উত্তরাখণ্ডের রাজ্যপাল ছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.