Omicron Cases In India: চোখের পলকে আক্রান্ত! ওমিক্রন ঝড়ে দিশেহারা একাধিক রাজ্যে

দেশে ক্রমশ বেড়ে চলেছে ওমিক্রন আক্রান্ত।

Updated By: Jan 2, 2022, 01:39 PM IST
Omicron Cases In India: চোখের পলকে আক্রান্ত! ওমিক্রন ঝড়ে দিশেহারা একাধিক রাজ্যে
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: উৎসবে রাস্তাঘাটে মানুষজনের ভিড় দেখে অনেকেরই চোখ কপালে উঠেছিল। এবার আঁতকে ওঠার মতো পরিসংখ্যান। দেশে ক্রমশ বেড়ে চলেছে ওমিক্রন আক্রান্ত। ভারতে ওমিক্রন আক্রান্ত ১৫০০ ছাড়িয়ে গিয়েছ। রবিবার ১৫২৫-এ পৌঁছেছে করোনার এই নয়া প্রজাতিতে আক্রান্তের সংখ্যা।

ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যাও বেড়েছে। দেশে গত ২৪ ঘন্টায় ২৭,৫৫৩ নতুন সংক্রমণ এবং ২৮৪ জন মৃত। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৯ হাজার ২২৯ জন। অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১৮ হাজার ২০ জন। যদিও ওমিক্রন তালিকায় শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। রাজস্থানে গত ২৪ ঘন্টায় আকস্মিকভাবে বেড়েছো আক্রান্ত। 

আরও পড়ুন, Omicron এড়াতে বাড়িতে হাতের কাছেই রাখুন এই জিনিসগুলি

রবিবার তা পেরিয়ে গেল ২৭ হাজারের কোঠা। অর্থাৎ ৭ দিনে প্রায় ২০ হাজার বৃদ্ধি পেয়েছে আক্রান্তের সংখ্যা। দিল্লি, মুম্বই, কলকাতার মতো শহরে কার্যত লাগামছাড়া সংক্রমণ। ইতিমধ্যেই ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণের কর্মসূচি নিয়েছে। ১ জানুয়ারি থেকে CoWIN পোর্টালে টিকার জন্য নাম নথিভুক্ত করতে সক্ষম হবে ১৫ থেকে ১৮ বছর বয়সী শিশুরা। ৩ জানুয়ারী থেকে কোভিড -19 এর বিরুদ্ধে শিশুদের টিকা দেওয়া শুরু করার প্রস্তুতি নিচ্ছে কেন্দ্র। CoWIN প্রধান ডাঃ আরএস শর্মা সোমবার বলেছেন, "১৫ থেকে ১৮ বছর বয়সী শিশুরা ১ জানুয়ারি থেকে CoWIN পোর্টালে নাম রেজিস্টার করাতে পারবেন।" 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.