এএন-৩২ বিমান দুর্ঘটনায় কেউ জীবিত নেই, জানাল বায়ুসেনা

অরুণাচল প্রদেশের সিয়াং জেলার পায়ুম এলাকায় ওই বিমানের ধ্বংসাবশেষ মেলে। যুদ্ধকালীন তত্পরতায় বায়ুসেনার সুখোই এসইউ-৩০ ও সি-১৩০জে বিমান এতদিন তল্লাশি চালাচ্ছিল

Updated By: Jun 13, 2019, 05:22 PM IST
এএন-৩২ বিমান দুর্ঘটনায় কেউ জীবিত নেই, জানাল বায়ুসেনা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ১২ হাজার ফুট উচ্চতায় গতকালই মিলেছিল বায়ুসেনার এএন-৩২ বিমানের ধ্বংসাবশেষ। আজ বায়ুসেনার তরফে জানানো হয়, এই ঘটনায় মৃত্যু হয়েছে বিমানের ১৩ জন আরোহীই। আজ সকালেই ঘটনাস্থলে পৌঁছেছে ৮ সদস্যের এক উদ্ধারকারী দল। বিমান দুর্ঘটনায় কেউ বেঁচে নেই বলে জানানো হয়েছে বায়ু সেনা তরফে।

অরুণাচল প্রদেশের সিয়াং জেলার পায়ুম এলাকায় ওই বিমানের ধ্বংসাবশেষ মেলে। যুদ্ধকালীন তত্পরতায় বায়ুসেনার সুখোই এসইউ-৩০ ও সি-১৩০জে বিমান এতদিন তল্লাশি চালাচ্ছিল। গত ৩ জুন অরুণাচল-চিন সীমান্তে জোরহাট থেকে মেচুকা যাওয়ার পথে নিখোঁজ হয় এএন-৩২ বিমান। জানা যায়, দুপুর ১২টা ২৭ মিনিটে উড়েছিল বিমানটি। বেলা ১ টা নাগাদ শেষবারের মতো রেডারে ধরে পড়ে। ওই বিমানে পাইলট-সহ ৮জন বিমানকর্মী ও বায়ুসেনার ৫কর্মী ছিলেন ওই বিমানে।

আরও পড়ুন- উত্তর প্রদেশে শোচনীয় পরাজয়ে কর্মীদেরই দুষলেন প্রিয়ঙ্কা

দুর্গম জঙ্গলময় এলাকা হওয়ায় বাধ সাধে উদ্ধারকাজে। স্থলপথে তল্লাশি শুরু করে সেনা ও ভারত-তিব্বত সীমান্ত পুলিস। অন্য দিকে আকাশ পথে বায়ুসেনার সি-১৩০, এএন-৩২, এমআই-১৭ হেলিকপ্টার ও ধ্রুব হেলকপ্টার তল্লাশি চালায়। প্রায় এক সপ্তাহ পর খোঁজ মিলল ওই বিমানের ধ্বংসাবশেষ।

.