নীতীশ কুমারের শপথ অনুষ্ঠান যেন হতে চলেছে মোদী বিরোধী সমাবেশ

নীতীশ কুমারের শপথ অনুষ্ঠান কার্যত হয়ে উঠছে মোদী বিরোধী সমাবেশ। ত্রিপুরার মানিক সরকার থেকে কাশ্মীরের ওমর আবদুল্লা। মমতা ব্যানার্জি থেকে সীতারাম ইয়েচুরি। শুক্রবার সকলেরই  ডেস্টিনেশন পাটনার গান্ধী ময়দান। রাহুলের সঙ্গে যেতে পারেন মা সোনিয়াও।

Updated By: Nov 17, 2015, 09:44 PM IST
নীতীশ কুমারের শপথ অনুষ্ঠান যেন হতে চলেছে মোদী বিরোধী সমাবেশ

ওয়েব ডেস্ক: নীতীশ কুমারের শপথ অনুষ্ঠান কার্যত হয়ে উঠছে মোদী বিরোধী সমাবেশ। ত্রিপুরার মানিক সরকার থেকে কাশ্মীরের ওমর আবদুল্লা। মমতা ব্যানার্জি থেকে সীতারাম ইয়েচুরি। শুক্রবার সকলেরই  ডেস্টিনেশন পাটনার গান্ধী ময়দান। রাহুলের সঙ্গে যেতে পারেন মা সোনিয়াও।

বিহার ভোটে বিজেপিকে ওয়াশ আউট করার পরই লালুপ্রসাদ নীতীশরা স্পষ্ট করেছিলেন টার্গেট এবার দিল্লি।  শুক্রবারের শপথ অনুষ্ঠানের নিমন্ত্রিতদের তালিকাও সেই ইঙ্গিতই দিচ্ছে।
মহাজোটের শরিক কংগ্রেসের পক্ষে রাহুল গান্ধী তো থাকছেনই, পাটনায় যেতে পারেন সোনিয়া গান্ধীও।
জেডিইউর তরফে জানানো হয়েছে, বিজেপি বিরোধী সব নেতাকেই আমন্ত্রণ জানাচ্ছেন তাঁরা।

নিমন্ত্রিত মমতা
বিহারের মুখ্যমন্ত্রীর ফোনে সাড়া দিয়ে পাটনা যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  আনুষ্ঠানিক নিমন্ত্রণ করতে মঙ্গলবার কলকাতায় আসেন জেডিইউ নেতা কেসি ত্যাগী।
কার্ড
থাকবে সিপিএমও
বিজেপি বিরোধী নেতাদের মহাসমাবেশ থেকে নিজেদের দূরে সরিয়ে রাখতে পারছে না সিপিএমও। মানিক সরকারকে নিয়ে সেখানে থাকবেন দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।
নিমন্ত্রিতদের তালিকায় আছেন,
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল
ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক ও ওমর আবদুল্লাহ্
উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব
ওড়িশার মুখ্যমন্ত্রী  নবীন পট্টনায়েক
প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়া।

বিহার বিপর্যয় নিয়ে মোদী-অমিতের বিরুদ্ধে সরব হয়েছেন লালকৃষ্ণ আডবাণী থেকে শত্রুঘ্ন সিনহা। কৌশলী জেডিইউ আমন্ত্রিতের তালিকায় রেখেছে এই দুই বিজেপি নেতার নামও। সূত্রের খবর গান্ধী ময়দানের অনুষ্ঠানে যেতে রীতিমতো আগ্রহী বিহারী বাবু। জেডিইউ নেতৃত্বের  কথায়, শপথ অনুষ্ঠান থেকেই কেন্দ্র বিরোধীদের এক জোটের নতুন ইনিংস শুরু করতে চান তাঁরা।

 

.