''মোদী বা ১৫ লক্ষ নিয়ে বলিনি'', রাহুলের খোঁচার জবাব নিতিনের

নিতিন গডকড়ির ভিডিও নিয়ে সরগরম রাজনীতি। 

Updated By: Oct 10, 2018, 08:13 PM IST
''মোদী বা ১৫ লক্ষ নিয়ে বলিনি'', রাহুলের খোঁচার জবাব নিতিনের

নিজস্ব প্রতিবেদন: ক্ষমতায় ফিরতে বড় বড় প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি। নিতিন গডকড়ি এহেন বক্তব্যের একটি ভিডিওক্লিপ বাজারে ছাড়েন রাহুল গান্ধী। ওই ভিডিওটি মিথ্যা বলে দাবি করেছেন কেন্দ্রীয় পরিবহণমন্ত্রী। নিতিন গডকড়ি বলেন, ''এটা একেবারে মিথ্যা। মোদী অথবা ১৫ লক্ষ টাকা নিয়ে একটাও কথা বলিনি। মরাঠিতে অনুষ্ঠানটি ছিল। বুঝতে পারছি না, কবে থেকে মরাঠি বুঝতে শুরু করলেন রাহুল গান্ধী''!

মাইক্রোব্লগিং সাইট টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। একটি মরাঠি বেসরকারি চ্যানেলে অনুষ্ঠানে গিয়ে নিজের মনের কথা বলেছেন কেন্দ্রীয় পরিবহণমন্ত্রী। সেখানে ভিডিওটির ইংরেজি অনুবাদে নিতিন গডকড়িকে বলতে শোনা যাচ্ছে,''ক্ষমতায় ফিরব না বলে আত্মবিশ্বাসী ছিলাম। তাই আমাদের লোকেরা বলেছিল, বড় বড় প্রতিশ্রুতি দিতে হবে। ক্ষমতায় না আসলে দায়িত্বভার থাকবে না। কিন্তু সমস্যা হল, লোকেরা আমাদের ভোট দিয়ে ক্ষমতায় এনেছেন। এখন পুরনো প্রতিশ্রুতি মনে করান লোকেরা। আমরা হেসে এড়িয়ে যাই''।

তবে কী প্রসঙ্গে একথা বলছেন গডকড়ি, তা ভিডিও থেকে স্পষ্ট হয়নি। ভিডিওটি পোস্ট করে রাহুলের টিপ্পনি,'উচিত কথা বলেছেন। লোভে পড়ে বড় স্বপ্ন দেখিয়েছে এই সরকার'। রাহুলের অভিযোগ উড়িয়ে দিয়ে নিতিন গডকড়ি পাল্টা প্রশ্ন তুলেছেন, তিনি কি আদৌ মরাঠি জানেন? মোদী বা ১৫ টাকা নিয়ে কোনও মন্তব্য করেননি বলে দাবি করেন কেন্দ্রীয় পরিবহণমন্ত্রী। তবে ভিডিওটিতে মোদী বা ১৫ লক্ষ টাকার বিষয় নয়, বরং প্রতিশ্রুতি দেওয়া নিয়ে নিতিনের স্বীকারোক্তিই কংগ্রেসের হাতিয়ার। তাদের দাবি, প্রকারন্তে নিতিন গডকড়ি মেনে নিলেন, ক্ষমতায় আসতে আষাঢ়ে গল্প বলেছিলেন মোদী-শাহরা।       

রাজস্থানে একটি জনসভায় এদিন রাহুল গান্ধী বলেন,''আমাদের নেতারা ফাঁকা আওয়াজ দেবেন না। মিথ্যা কথা বলবেন না। ১৫ লক্ষ টাকার প্রতিশ্রুতি দেবেন না তাঁরা। কিন্তু একটা গ্যারান্টি দেব, আমরা কাজ করে দেখিয়ে দেব''। 

প্রধানমন্ত্রী সম্প্রতি মন্তব্য করেন, তাঁর আসার আগে হাতি ঘুমিয়েছিল। সেই প্রসঙ্গে রাহুল বলেন, ''এর মানে মোদী আসার আগে কিছুই ছিল না। আমাদের মা-বাবা, ঠাকুর দা-ঠাকুর মা, দাদু-দিদাদের অপমান করছেন প্রধানমন্ত্রী। দেশ রাহুল গান্ধী, নরেন্দ্র মোদী বা কংগ্রেস চালায় না, দেশ চালান কৃষক, যুবকরা। প্রধানমন্ত্রী অহংকারী হয়ে পড়েছেন। দেশ এগিয়েছে দেশের মানুষের জন্য''।

এদিন ফের রাফাল যুদ্ধবিমান নিয়ে নরেন্দ্র মোদীকে নিশানা করেন রাহুব গান্ধী। তাঁর অভিযোগ, ১০-১৫ জন শিল্পপতির হয়ে কাজ করছে মোদী সরকার।

আরও পড়ুন- যৌন হেনস্থার অভিযোগ ওঠায় কেন্দ্রীয় মন্ত্রী এমজে আকবরের ইস্তফা দাবি কংগ্রেসের       

.