"রাহুলের জন্যই আজ আমার ছেলে পাইলট হয়েছে", কৃতজ্ঞতাপ্রকাশ নির্ভয়ার মায়ের

Updated By: Nov 2, 2017, 04:58 PM IST
"রাহুলের জন্যই আজ আমার ছেলে পাইলট হয়েছে", কৃতজ্ঞতাপ্রকাশ নির্ভয়ার মায়ের

নিজস্ব প্রতিবেদন : মেয়েকে হারানোর যন্ত্রণা এখনও কুরে কুরে খায়। তার মাধ্যেও একটু খুশির হাওয়া নির্ভয়ার পরিবারে। পাইলট প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পেয়েছেন নির্ভয়ার ভাই। আর ছেলের পাইলট হওয়ার পিছনে পুরো কৃতিত্ব রাহুল গান্ধীকেই দিয়েছেন নির্ভয়ার মা।

কংগ্রেস সহ সভাপতিকে ধন্যবাদ জানিয়ে নির্ভয়ার মা আশা দেবী বলেছেন, "রাহুল গান্ধীর জন্যই আমার ছেলে আজ পাইলট হতে চলেছে। নিজের স্বপ্নপূরণ করতে পেরেছে।" তিনি জানান, ২০১২-র সেই ঘটনার পর মানসিকভাবে ভেঙে পড়েছিল দ্বাদশ শ্রেণির ছাত্রটি। তখন প্রতিদিন ছেলেকে ফোন করতেন রাহুল। ভালো কিছু করার জন্য সাহস জোগাতেন, অনুপ্রেরণা দিতেন। বর্তমানে গুরুগ্রামে বিমান চালনার চূড়ান্ত প্রশিক্ষণ নিচ্ছে নির্ভয়ার ভাই।

আশা দেবী বলেন, রাহুল গান্ধীর সঙ্গে কথা বলেই লড়াই করার মনের জোর ফিরে পায় তাঁর ছেলে। কংগ্রেস সহ-সভাপতি তাঁর ছেলেকে কখনও হাল না ছাড়ার প্রত্যয় জোগান । ছেলের উচ্চশিক্ষার সব খরচ রাহুলই বহন করেছেন বলে জানিয়েছেন তিনি। রাহুল গান্ধীর পরামর্শেই স্কুলের পাঠ চুকিয়ে পাইলটের প্রশিক্ষণ নিয়েছে নির্ভয়ার ভাই। তবে শুধু রাহুলই নন, প্রিয়ঙ্কা গান্ধীও ফোন করে তাঁদের স্বাস্থ্যের খোঁজ নিতেন বলে জানিয়েছেন আশা দেবী।

২০১২-র ডিসেম্বরে দিল্লির রাস্তায় গণধর্ষণের শিকার হন প্যারামেডিক্যাল ছাত্রী নির্ভয়া। হাসপাতালে যমে-মানুষে টানাটানির পর মৃত্যু হয় তাঁর। গণধর্ষণ ও খুনের ঘটনায় ৬ জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের মধ্যে একজনের জেলেই মৃত্যু হয়েছে। দোষী সাব্যস্ত নাবালক ২ বছর সংশোধনাগারে থাকার পর মুক্তি পায়। বাকি চার জনকে ধর্ষণ ও খুনের ঘটনায় মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

আরও পড়ুন, দেশের সবচেয়ে প্রভাবশালী মহিলা চন্দা কোচর, বিত্তশালী মুকেশ আম্বানি

.