জটিলতা অব্যহত, নির্ভয়াকাণ্ডে ফাঁসি রদের আর্জি নিয়ে আদালতে আসামী অক্ষয়-পবন

নির্ভয়াকাণ্ডে আসামীদের ফাঁসি নিয়ে জটিলতা যেন কাটছেই না। আগামী ৩ মার্চ নির্ভয়াকাণ্ডে ৪ আসামীর ফাঁসির পরোয়ানা জারি হয়েছে। তার পর শনিবার ফের আদালতে গেল অক্ষয় ঠাকুর ও পবন গুপ্তা।

Updated By: Feb 29, 2020, 09:11 PM IST
জটিলতা অব্যহত, নির্ভয়াকাণ্ডে ফাঁসি রদের আর্জি নিয়ে আদালতে আসামী অক্ষয়-পবন

নিজস্ব প্রতিবেদন: নির্ভয়াকাণ্ডে আসামীদের ফাঁসি নিয়ে জটিলতা যেন কাটছেই না। আগামী ৩ মার্চ নির্ভয়াকাণ্ডে ৪ আসামীর ফাঁসির পরোয়ানা জারি হয়েছে। তার পর শনিবার ফের আদালতে গেল অক্ষয় ঠাকুর ও পবন গুপ্তা।

আরও পড়ুন-বিমানের ভেতরে উড়ছে পায়রা; প্রবল হইচই যাত্রীদের মধ্যে, দেখুন ভিডিয়ো

চার আসামীর ফাঁসি স্থগিদের আবেদন নিয়ে দিল্লির আদালতে আবেদন করল ওই দুজন। এনিয়ে দিল্লির আদালতের অতিরিক্ত সেশন জাজ ধর্মেন্দ্র রানা তিহাড় জেল কর্তৃপক্ষকে একটি নির্দেশিকা জারি করে ২ মার্চের মধ্যে তার জবাব দিতে বলেছে।

আসামীদের তরফে আদালতে বলা হয়ে, রাষ্ট্রপতির কাছে নতুন করে প্রাণভিক্ষার আবেদন করেছে ওই দুজন। যুক্তি, তাদের আগের আবেদনে ভুল ছিল। সেই আবেদনের কোনও সাড়া মেলেনি রাষ্ট্রপতি ভবন থেকে।

আরও পড়ুন-শেষ হচ্ছে প্রায় দু’দশক ধরে চলা লড়াই, তালিবানের সঙ্গে চুক্তি সাক্ষর করল ট্রাম্প প্রশাসন

উল্লেখ্য, ২০১২ সালের নির্ভয়া ধর্ষণকাণ্ডে অভিযুক্ত ছিল মোট ৬ জন। এদের মধ্যে অভিযুক্ত রাম সিংয়ের মৃত্যু হয় জেলের মধ্যেই। অভিযুক্ত এক জন নাবালক হওয়ায় জেল থেকে ছাড়া পেয়ে যায়। বাকি চার জনের ফাঁসির আদেশ হয়েছে। আগামী ৩ মার্চ তাদের ফাঁসি কার্যকর করার নির্দেশ দিয়েছে পাতিয়ালা হাউস কোর্ট। এখন সময় যত এগিয়ে আসছে ততই মরিয়া আইনি লড়াই চালাচ্ছে আসামীরা। শেষপর্যন্ত কী হয় সেটাই এখন দেখার।

.