পাকিস্তানে হেনস্তার শিকার ভারতীয় কূটনীতিকরা! ইমরান সরকারকে জানাল নয়াদিল্লি

নয়াদিল্লির দাবি, ডিসেম্বরের গোড়ায় ভারতীয় দূতাবাসে একজন ঢুকে পড়ার চেষ্টা করছিল। ফলে এ নিয়ে আতঙ্কিত পাকিস্তানে কর্মরত কূটনীতিকরা।

Updated By: Dec 22, 2018, 12:01 PM IST
পাকিস্তানে হেনস্তার শিকার ভারতীয় কূটনীতিকরা! ইমরান সরকারকে জানাল নয়াদিল্লি

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীর ও জঙ্গি-অনুপ্রবেশ নিয়ে প্রায় রোজই বিবাদ লেগে থাকে ভারত ও পাকিস্তানের মধ্যে। এবার দুই প্রতিবেশী দেশের মধ্যে সম্পূর্ণ অন্য একটি বিষয়ে টানাপোড়েন শুরু হল।

আরও পড়ুন: অবন্তিপোরায় চলছে গুলির লড়াই, খতম জাকির মুসার সহযোগী সহ ৬ জঙ্গি

ভারতের অভিযোগ, পাকিস্তানে হেনস্তা করা হচ্ছে ভারতীয় কূটনীতিকদের। এ নিয়ে সরব হয়েছে নয়াদিল্লি। সঙ্গে সঙ্গে তারা বিষয়টি জানিয়েছে পাক বিদেশমন্ত্রককে। সংবাদসংস্থা এএনআই একটি সূত্রকে উদ্ধৃত করে এই তথ্য দিয়েছে।

 

জানা গিয়েছে, পাকিস্তানে কর্মরত ভারতীয় কূটনীতিকদের নানাভাবে হেনস্তা করা হচ্ছে। তাঁদের নতুন গ্যাস সংযোগ দেওয়া হচ্ছে না। কূটনীতিকদের সঙ্গে কেউ দেখা করতে চাইলে, তাঁদেরও হেনস্তা করা হচ্ছে।

এখানেই শেষ নয়। নয়াদিল্লির দাবি, ডিসেম্বরের গোড়ায় ভারতীয় দূতাবাসে একজন ঢুকে পড়ার চেষ্টা করছিল। ফলে এ নিয়ে আতঙ্কিত পাকিস্তানে কর্মরত কূটনীতিকরা।

 

সূত্রের খবর, এ নিয়ে বসে থাকতে নারাজ নয়াদিল্লি। তাই বিষয়টি সঙ্গে সঙ্গে পাকিস্তানের বিদেশমন্ত্রকের নজরে আনা হয়েছে নয়াদিল্লির তরফে। তবে পাকিস্তানের তরফে এ নিয়ে কী প্রতিক্রিয়া দেওয়া হয়েছে, তা জানা যায়নি।

এমনকী এ বিষয়ে ভারত ও পাকিস্তানের তরফেও সরকারিভাবে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। এখন দেখার দুই দেশের তরফে এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয় কি না!

আরও পড়ুন: সেতু উড়িয়ে দেওয়ার ছক বানচাল, অসমে বিপুল আরডিএক্স সহ পাকড়াও উলফা জঙ্গি 

তবে এই প্রথমবার নয়। এর আগেও পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় কূটনীতিকদের হেনস্তার অভিযোগ এনেছিল নয়াদিল্লি। চলতি বছরের মে মাসের মাঝামাঝি ঘটনাটি ঘটে। তখন ভারতীয় বিদেশমন্ত্রক প্রকাশ্যেই এ নিয়ে সরব হয়েছিল।

.