চারটি পা ও দু'টি পুরুষ যৌনাঙ্গ নিয়ে ভূমিষ্ট শিশু

চারটি পা এবং দুটি পুরুষ যৌনাঙ্গ রয়েছে এমন একটি শিশুর জন্ম দিলেন এক মহিলা। গত শনিবার শিশুটির জন্ম হয়েছে রায়চুরের এক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। ললিতম্মা এবং চেন্নাবাসবার এই সদ্যজাত সন্তানকে বাল্লারির বিজয়ানাগাড়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সাইন্সেস (ভিআইএমএস)-এর নিওল্যেটাল বিভাগে ভর্তি করা হয়েছে।

Updated By: Jan 23, 2017, 01:21 PM IST
চারটি পা ও দু'টি পুরুষ যৌনাঙ্গ নিয়ে ভূমিষ্ট শিশু

ওয়েব ডেস্ক: চারটি পা এবং দুটি পুরুষ যৌনাঙ্গ রয়েছে এমন একটি শিশুর জন্ম দিলেন এক মহিলা। গত শনিবার শিশুটির জন্ম হয়েছে রায়চুরের এক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। ললিতম্মা এবং চেন্নাবাসবার এই সদ্যজাত সন্তানকে বাল্লারির বিজয়ানাগাড়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সাইন্সেস (ভিআইএমএস)-এর নিওল্যেটাল বিভাগে ভর্তি করা হয়েছে।

চিকিত্সক জানিয়েছেন যে, শনিবার ভোর ৪টে ২৩মিনিটে জন্মেছে শিশুটি। প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের ডাক্তার বিরুপাক্ষ জানিয়েছেন যে, শিশুটি যখন জন্মায় তখন তিনিই ডিউটিতে ছিলেন এবং সব রকমের চিকিত্সা সংক্রান্ত সাবধানতাও নেওয়া হয়েছিল। শিশুটিকে উন্নততর চিকিত্সার জন্য ভিআইএমএস-এ ভর্তি করার সময়তেও বিরুপাক্ষই উপদেশ দেন ওই দম্পতিকে।

যদিও শিশুটির মা ললিতম্মা তাঁর সন্তানকে নিয়ে 'বড় হাসপাতালে' যেতে চাননি। তাঁর বক্তব্য, 'এটা ভগবানের দান'। কিন্তু ললিতম্মার পরিবার ও ডাক্তারেরা তাঁকে বোঝায় যে শিশুটির শারীরিক সমস্যা হতে পারে। তাই ভিআইএমএস-এর ডাক্তারদের পরামর্শ নেওয়া জরুরি। অবশেষে বোঝেন ললিতম্মা, ভর্তি হয় শিশু ও মা।

আরও পড়ুন- নেতাজির জন্মদিনে মোদীর শ্রদ্ধা জ্ঞাপন

এদিকে, ভিআইএমএস-এ শিশুটির দায়িত্বে থাকা ডাঃ দিবাকর গাড্ডি জানিয়েছেন, "একদল সার্জেন শিশুটিকে পর্যবেক্ষণে রেখেছে। আমাদের জন্য এই কেসটা খুবই চ্যালেঞ্জিং"। কিন্তু পরিবারের ও ডাক্তারের কথায় বড় হাসপাতালে ভর্তি হলেও ললিতম্মা এখনও মনে করেন যে তাঁর এই সদ্যজাত সন্তান আসলে ঈশ্বরের দান। তাঁর আরও যুক্তি তিন বছর আগেই তিনি সম্পূর্ণ সুস্থ একটি সন্তানের জন্ম দিয়েছেন, ফলে এক্ষেত্রে 'ভয় পাওয়ার কিছু নেই'। পাশাপাশি তাঁদের দুর্বল আর্থিক অবস্থায় 'বড় হাসপাতালে' চিকিত্সার খরচ সামলানোও সম্ভব নয় জানিয়েছেন ললিতম্মা।

আরও পড়ুন- জাল্লিকাট্টুতে স্থায়ী বৈধতা চেয়ে অশান্ত তামিলনাড়ু

.