Tirupati laddoo controversy: তিরুপতি লাড্ডুর ঘি সরবরাহ আমূলের? বিতর্কের জেরে মুখ খুলল সংস্থা...

Tirupati Temple: তিরুপতির লাড্ডুতে ঘিয়ের সঙ্গে পশুর চর্বি মেশানো হচ্ছে বলে অভিযোগ উঠেছে। যত সমস্যার মূলে নাকি মন্দিরে যে সংস্থা ঘি সরবরাহ করত সেই সংস্থা। কারণ লাড্ডুতে যাবতীয় যা মিশেছিল সবই ঘিয়ের মাধ্যমে। 

Updated By: Sep 21, 2024, 02:06 PM IST
Tirupati laddoo controversy: তিরুপতি লাড্ডুর ঘি সরবরাহ আমূলের? বিতর্কের জেরে মুখ খুলল সংস্থা...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিরুপতির লাড্ডুতে গোরুর চর্বি বির্তক। তিরুপতির লাড্ডুতে ঘিয়ের সঙ্গে পশুর চর্বি মেশানো হচ্ছে বলে অভিযোগ উঠেছে। যত সমস্যার মূলে নাকি মন্দিরে যে সংস্থা ঘি সরবরাহ করত সেই সংস্থা। কারণ লাড্ডুতে যাবতীয় যা মিশেছিল সবই ঘিয়ের মাধ্যমে। সেই ঘি সরবরাহকারী সংস্থার দিকেই অভিযোগের আঙুল। এবার প্রকাশ্যে নিজেদের বিবৃতি দিল আমূল। 

আরও পড়ুন, Puri Jagannath Temple: বন্ধ পুরীর জগন্নাথ মন্দির! ফের খোলা হবে রত্নভাণ্ডার? কতদিন বন্ধ শ্রীক্ষেত্রের দরজা?

অভিযোগের পর লাড্ডু পরীক্ষা দেখা গিয়েছে এর মধ্যে গরুর চর্বি, মাছের তেল ছাড়াও রয়েছে পাম তেল। রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে যে "S" মান নির্ধারিত সীমার বাইরে রয়েছে যা "ফরেন ফ্যাট" এর উপস্থিতি নির্দেশ করে। যা প্রাথমিকভাবে গোরুর চর্বি হওয়ারই সম্ভাবনা রয়েছে। তিরুমালা তিরুপতি দেবস্থানমে নমুনার ল্যাব রিপোর্ট পরীক্ষার জন্য গুজরাটের জাতীয় দুগ্ধ উন্নয়ন বোর্ডে পাঠানো হয়েছিল।

দাবি করা হয়, তিরুপতি মন্দিরে লাড্ডু তৈরির জন্য ঘি সরবরাহ করেছে আমূল ডেয়ারি সংস্থাই। তবে এবার সেই দাবি নস্যাত্‍ করেছে আমূল। এক্স হ্যান্ডল আমূলের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে যে, সোশ্যাল মিডিয়ায় দাবি করা হচ্ছে যে, তিরুপতি মন্দিরে আমূলের ঘি সরবরাহ করা হত। আমরা জানাতে চাই যে, কখনওই আমরা আমূল ঘি সরবরাহ করিনি। 

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু অভিযোগ করেছেন যে পূর্ববর্তী ওয়াইএসআরসিপি সরকারের আমলে তিরুপতির লাড্ডু তৈরিতে নিম্নমানের উপাদান এবং পশুর চর্বি ব্যবহার করা হয়েছিল। অন্ধ্রের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডুর গুরুতর অভিযোগের পরে, জাতীয় দুগ্ধ উন্নয়ন পর্ষদের পরীক্ষার রিপোর্ট নিশ্চিত করেছে যে বিখ্যাত মন্দিরে পাওয়া লাড্ডুগুলি ভেজাল ছিল। তাদের মধ্যে গরুর চর্বি এবং মাছের তেল সহ অনেক দূষিত পদার্থ পাওয়া গিয়েছে। 

আরও পড়ুন, SC to CBI: 'সিবিআইয়ের আবেদন দুর্ভাগ্যজনক', তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.