রাষ্ট্রপতি প্রার্থী নিয়ে এখনও অনিশ্চিত বিজেপি শিবির

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে এখনও পর্যন্ত রণকৌশল স্থির করে উঠতে পারল না এনডিএ। আজ সকালে এই ইস্যুতে এনডিএ বৈঠকে বসেছিল। সেই বৈঠকেও কোনও সিদ্ধান্ত হয়নি। এরপরই ফের বৈঠকে বসার সিদ্ধান্ত নেয় বিজেপি-র কোর গ্রুপ। সোমবার রাতে বিজেপি সভাপতি নীতিন গড়কড়ির বাসভবনে হয় এই বৈঠক।

Updated By: Jun 18, 2012, 10:01 PM IST

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে এখনও পর্যন্ত রণকৌশল স্থির করে উঠতে পারল না বিজেপি। সোমবার রাতে নীতিন গড়কড়ির বাসভবনে কোর গ্রুপের বৈঠক শেষেও রাষ্ট্রপতি পদে প্রার্থী দেওয়া নিয়ে কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারল না দল।
মূলত এপিজে আবদুল কালাম ও পি এ সাংমা, এনডিএ-র সম্ভাব্য প্রার্থী হিসেবে এই দু`জনের নাম এতদিন শোনা যাচ্ছিল। আজ এ পি জে আবদুল কালামের সঙ্গে টেলিফোনে কথা বলার পর বিজেপি`র লৌহপুরুষ লালকৃষ্ণ আডবাণী নিজের ঘনিষ্ঠ নেতা সুধীন্দ্র কুলকার্নিকে প্রাক্তন রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতেও পাঠিয়েছিলেন। কিন্তু কালাম এর পরই জানিয়ে দিয়েছেন রাষ্ট্রপতির দৌড়ে তিনি নেই। এই অবস্থায় পি এ সাংমার প্রার্থীপদ বিবেচনা করে দেখতে পারে বিজেপি। এ বিষয় তাঁর সঙ্গে কথা বলার জন্য সুব্রহ্মন্যম স্বামী তাঁর সঙ্গে দেখা করেন।
অন্যদিকে সাংমা প্রার্থী হচ্ছেন কিনা তা নিয়ে জটিলতা কাটেনি। তার উপরে প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী দেওয়ার ব্যাপারে শুধু এনডিএ নয়, বিজেপির অন্দরেও যথেষ্ট মতভেদ রয়েছে। এই অবস্থায় দলের অবস্থান ঠিক করতেই সোমবার রাতে ফের বৈঠকে বসেন বিজেপির শীর্ষ নেতারা।
সোমবার সকালে এই ইস্যুতে এনডিএ বৈঠকে বসেছিল। সেই বৈঠকেও কোনও সিদ্ধান্ত হয়নি। এরপরই ফের বৈঠকে বসার সিদ্ধান্ত নেয় বিজেপি-র কোর গ্রুপ। সোমবার রাতে বিজেপি সভাপতি নীতিন গড়কড়ির বাসভবনে হয় এই বৈঠক।

.