মহারাষ্ট্রে মাও হামলায় তিন পুলিসকর্মী হত

মহারাষ্ট্রের গাদচিরোলি জেলায় তিন পুলিসকর্মীকে হত্যা করল মাওবাদীরা। রীতিমত পরিকল্পনা করে বৃহস্পতিবার সকালে এই তিন পুলিসকর্মীকে হত্যা করল মাওবাদী স্কোয়াডের সদস্যরা। গায়রাপোতি এলাকায় ঘন জঙ্গলে ল্যান্ডমাইন ফাটায় মাওবাদীরা। এই তিন পুলিসকর্মী এলাকা পরিদর্শনে বের হন। এরপরই জঙ্গল থেকে বেরিয়ে এসে তিন পুলিস কর্মীকে গুলি করে হত্যা করা হয়।

Updated By: Oct 17, 2013, 10:43 AM IST

মহারাষ্ট্রের গদচিরোলি জেলায় তিন পুলিসকর্মীকে হত্যা করল মাওবাদীরা। রীতিমত পরিকল্পনা করে বৃহস্পতিবার সকালে এই তিন পুলিসকর্মীকে হত্যা করল মাওবাদী স্কোয়াডের সদস্যরা।  আজ সকালে ভ্যানে করে ওই পুলিশকর্মীরা টহল দিতে যাওয়ার সময় বিস্ফোরণ ঘটে বলে পুলিস সূত্রে খবর।
গায়রাপোতি এলাকায় ঘন জঙ্গলে ল্যান্ডমাইন ফাটায় মাওবাদীরা। প্রতিবেশী রাজ্য ছত্তিশগঢ়ের সীমান্ত সংলগ্ন ওই এলাকায় পুলিসকর্মীরা এলাকা পরিদর্শনে বের হন। গড়চিরোলির কুরখেদা তালুকে পুলিসদের একটি টহলদার দলের ওপর হামলা চালায় মাওবাদীরা।  পুলিশকর্মীদের লক্ষ্য করে ঝাঁকে ঝাঁকে গুলি চালানো হতে থাকে৷   
২০০৯ সালে ২০০ জন সশস্ত্র মাওবাদী জওয়ানের পোশাকে এই গাদচিরোলি জেলাতেই ১৭ জন পুলিসকর্মী হত্যা করে। ক দিন আগেই মহারাষ্ট্রের সরকারি দফতরে হামলার হুমকি দেয় মাওবাদীরা। পুলিস কর্মীদের ওপর এদিনের হামলা তারই একটা অংশ কি না তা খতিয়ে দেখা হচ্ছে। চলতি বছর জুনে মহারাষ্ট্রের লোয়েডের ভাইস প্রেসিডেন্ট সহ তিনজনকে হত্যা করেছিল মাওবাদীরা।

.