দক্ষিণ ভারতে হামলার ছক, পাক কূটনীতিকের বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারির আর্জি এনআইএ-র

শ্রীলঙ্কায় পাক হাইকমিশনে কাজ করার সময়ে সিদ্দিকি দক্ষিণ ভারতে হামলার ছক করেন। সাকির হুসেন নামে শ্রীলঙ্কার এক নাগরিককে জেরা করে সিদ্দিকির নাম পাওয়া ‌যায়

Updated By: Feb 25, 2018, 05:00 PM IST
দক্ষিণ ভারতে হামলার ছক, পাক কূটনীতিকের বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারির আর্জি এনআইএ-র

নিজস্ব প্রতিবেদন: এক পাক কূটনীতিকের বিরুদ্ধে ইন্টারপোলের রেড কর্নার নোটিশ জারির চেষ্টা শুরু করল এনআইএ। দক্ষিণ ভারতে মার্কিন ও ইজরায়েলি কনস্যুলেটে হামলা চালানোর পরিকল্পনার অভি‌যোগ পাক কূটনীতিক আমির জুবেইর সিদ্দিকির বিরুদ্ধে ইতিমধ্যেই চার্জসিট দিয়েছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

এনআইএ সূত্রে সংবাদ মাধ্যমে খবর, সিদ্দিকির বিরুদ্দে সব নথি তৈরি করে ফেলা হয়েছে। এবার তা পাঠানো হবে ফ্রান্সে ইন্টারপোলের দফতরে। শ্রীলঙ্কায় পাক হাইকমিশনে কাজ করার সময়ে সিদ্দিকি দক্ষিণ ভারতে হামলার ছক করেন। সাকির হুসেন নামে শ্রীলঙ্কার এক নাগরিককে জেরা করে সিদ্দিকির নাম পাওয়া ‌যায়।

আরও পড়ুন-শ্রীদেবীর মৃত্যুতে 'অমানবিক' শোকবার্তা কংগ্রেসের 

সাকির হুসেনকে জেরা করে জানা ‌যায়, ২০১৪ সালে চেন্নাইয়ে মার্কিন কনস্যুলেট ও বেঙ্গালুরুর ইজরায়েলি কনস্যুলেটে বিশ্ববাণিজ্য কেন্দ্রের ধাঁচে হামলার ছক করা হয়েছিল। এর জন্য ২ জঙ্গিকেও ঠিক করা হয়। সে সময় শ্রীলঙ্কায় ভিসা অফিসারের কাজ করতেন সিদ্দিকি। ভারতের চাপে পড়ে শ্রীলঙ্কা সিদ্দিকিকে দেশ থেকে চলে ‌যেতে বাধ্য হয়।

.